Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

লেমোসের দলে একমাত্র চমক নবাব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ৭:১০ পিএম

শ্রীলঙ্কার চার জাতি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় দলের অন্তর্বতীকালীন কোচ হিসেবে ক’দিন আগে নিয়োগ পেয়েছেন ঢাকা আবাহনী লিমিটেডের পর্তুগিজ কোচ মারিও লেমোস। দলের দায়িত্ব নিতে ইতোমধ্যে বাংলাদেশে এসেছেন তিনি। লেমোস ছুটি কাটিয়ে রোববার রাতে দক্ষিণ কোরিয়া থেকে ঢাকায় এসে সোমবার সকালে শ্রীলঙ্কা সফরের জন্য জাতীয় দলের প্রাথমিক তালিকা বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) জমা দিয়েছেন। সেই তালিকা বিকালে প্রকাশ করেছে বাফুফে। লেমোসের দলে একমাত্র নতুন চমক কাতার প্রবাসী ফুটবলার অ্যাটাকিং মিডফিল্ডার ওবায়দুর রহমান নবাব। যিনি গত মৌসুমে বসুন্ধরা কিংসের হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে কয়েকটি ম্যাচ খেলেছেন। জাতীয় দলের নতুন কোচ মারিও লেমোস আপাতত ২৪ জন খেলোয়াড় বাছাই করেছেন জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডের জন্য। এই স্কোয়াডে নবাব একমাত্র নতুন মুখ হলেও অন্য যারা আছেন, তারা সবারই ঘুরে ফিরে জাতীয় দলের হয়ে অনুশীলন কিংবা খেলেছেন। এই ২৪ জনের বাইরে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের আরো কয়েকজন আছেন যারা এএফসি বাছাই পর্ব খেলতে বর্তমানে উজবেকিস্তানে আছেন। সেখান থেকে মিশন শেষে জাতীয় দলে যোগ দেবেন তারা।

জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে জায়গা পাওয়া ফুটবলাররা সোমবার বিকালেই পল্টনস্থ ফারস হোটেল এন্ড রিসোর্টসে দলের অন্তর্বর্তীকালীন ম্যানেজার ইমতিয়াজ হামিদ সবুজের কাছে রিপোর্ট করেছেন। মঙ্গলবার অনুশীলন শুরু হবে জাতীয় দলের।

 

বাংলাদেশের প্রাথমিক দল:

আনিসুর রহমান জিকো, আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, বিশ্বনাথ ঘোষ,তপু বর্মণ,সুশান্ত ত্রিপুরা,কাজী তারিক রায়হান, ইয়াসিন খান,আতিকুর রহমান ফাহাদ,মাশুক মিয়া জনি,বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, ওবায়দুর রহমান নবাব, মতিন মিয়া, সোহেল রানা,সাদ উদ্দিন, জুয়েল রানা,জামাল ভূঁইয়া, রেজাউল করিম, রাকিব হোসেন,আতিকুজ্জামান, মেহেদি হাসান, মেহেদি হাসান রয়েল ও সুমন রেজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ