Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কেরালায় বন্যায় ভেসে গেল বাস-গাড়ি, নিহত ৬

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১১:১৩ এএম

ভারতের কেরালায় প্রবল বৃষ্টিতে সৃষ্ট বন্যায় ছয়জনের মৃত্যু হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) হঠাৎ সৃষ্ট ওই বন্যায় তলিয়ে গেছে রাস্তাঘাট, বাস ও গাড়ি। এর মধ্যে থোডপুরায় বন্যার কবলে পড়ে একটি গাড়ি ভেসে গিয়ে দুজনের মৃত্যু হয়েছে। ওই গাড়ি থেকে একজন নারী ও একজন পুরুষের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বৃষ্টির কারণে তলিয়ে গেছে কেরালার দক্ষিণ ও মধ্যবর্তী জেলাগুলো। এর প্রভাবে কোট্টায়াম ও ইদুক্কি জেলায় ঘটেছে ভূমিধসের ঘটনা। কেরালার ছয়টি জেলায় রেড অ্যালার্ট এবং ছয়টি জেলায় জারি করা হয়েছে অরেঞ্জ অ্যালার্ট।

বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কোট্টায়াম জেলার একটি ভিডিওতে দেখা গেছে, প্রবল বৃষ্টিতে রাস্তা একেবারে নদীতে পরিণত হয়েছে।

রাস্তার ধারে রাখা একটি বাস পানিতে প্রায় অর্ধেকের বেশি তলিয়ে গেছে। বাস থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন যাত্রীরা। আরেকটি ভিডিওতে দেখা যায়, পানিতে ডুবে যাওয়া রাস্তা দিয়ে কয়েকজন মিলে নিমজ্জিত একটি গাড়ি ঠেলে নিয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ