Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মনমোহন সিংয়ের সুস্থতা কামনা করে মোদির টুইট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১১:৫২ এএম

ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সাবেক এ প্রধানমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন বর্তমান ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) টুইটে মোদী লেখেন, ‘ড. মনমোহন সিংয়ের দ্রুত আরোগ্য ও সুস্বাস্থ্য কামনা করছি।’
গতকাল বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় দিল্লির ‘অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস’ (এইমস)-এ ভর্তি করা হয় মনমোহন সিংকে।
এনডিটিভি জানায়, গত সোমবার (১১ অক্টোবর) জ্বর ছিল মনমোহন সিংয়ের। তিনি এ থেকে সুস্থও হয়ে উঠেছিলেন। কিন্তু এরপর আবার দুর্বল হয়ে পড়েন।
চলতি বছরের এপ্রিলের দিকে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কংগ্রেসের প্রবীণ এই নেতাকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে ভর্তি করা হয়। করোনার মৃদু সংক্রমণে ভোগার পর তিনি সুস্থ হয়ে ওঠেন।
বুকে অস্বাভাবিক রক্ত জমাট বেঁধে যাওয়ায় গত বছরের মে মাসে সাবেক এই ভারতীয় প্রধানমন্ত্রীকে এআইআইএমএসে ভর্তি করা হয়েছিল। সেই সময়ও তিনি চিকিৎসক নীতিশ নায়কের তত্ত্বাবধানে ছিলেন।
তার আগে, ২০০৯ সালে দিল্লির এআইআইএমএসে মনমোহন সিংয়ের সফল করোনারি বাইপাস সার্জারি সম্পন্ন হয়। মনমোহন সিং ১৯৭১ সালে ভারত সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ে অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে প্রথম যোগদান করেন।
পরে তিনি ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ভারতের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে তিনি ভারতের ১৪তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন। বর্তমানে তিনি রাজ্যসভার সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ