Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিয়ার ওপর এক সপ্তাহে দ্বিতীয়বার হামলা, ১ সেনা নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৯:৪৭ এএম

সিরিয়ার মধ্যাঞ্চলীয় হোমস প্রদেশের ওপর ইহুদিবাদী ইসরাইল আবারো বর্বর হামলা চালিয়েছে। এতে সিরিয়ার এক সেনা নিহত ও তিনজন আহত হয়েছেন। এ নিয়ে চলতি সপ্তাহে ইহুদিবাদী ইসরাইল সিরিয়ার হোমস প্রদেশেল ওপর দ্বিতীয় দফায় বিমান হামলা চালালো।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, হোমস প্রদেশের পূর্বে পালমিরা এলাকায় ইসরাইলি বিমান থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। আত-তান্‌ফ এলাকা থেকে ইসরাইলের কয়েকটি জঙ্গিবিমান ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। এলাকাটি সিরিয়া, ইরাক এবং জর্দানের সম্মিলিত সীমান্তে অবস্থিত।

সানা সুনির্দিষ্টভাবে জানিয়েছে যে, একটি যোগাযোগ টাওয়ার এবং তার আশপাশের এলাকা লক্ষ্য করে ইসরাইলি বিমান থেকে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়। এর আগে গত শুক্রবার সিরিয়ার হোমস প্রদেশের টি-৪ সামরিক ঘাঁটি লক্ষ্য করে ইসরাইল ক্ষেপণাস্ত্র হামলা চালায় তবে সিরিয়ায় আকাশ প্রতিরক্ষা ইউনিট ১২টি ক্ষেপণাস্ত্রের মধ্যে আটটি ধ্বংস করতে সক্ষম হয়।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Monjur Rashed ১৪ অক্টোবর, ২০২১, ১:৫৭ পিএম says : 0
    Israel is serving the purpose of KSA & UAE who are unable to combat Syria at battle field.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ