Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রাহক স্বার্থ রক্ষায় ক্যাশব্যাক দিচ্ছে আকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ৫:৩২ পিএম

সাম্প্রতিক সময়ের সরকার ক্লিনফিডে বিদেশী চ্যানেল স¤প্রচারে পদক্ষেপ কার্যকর করেছে। এরই ধারাবাহিকতায় সরকারী নির্দেশনা মেনে ১ অক্টোবর থেকে বেশ কিছু বিজ্ঞাপনসহ বিদেশী চ্যানেলের সম্প্রচার আকাশে বন্ধ রয়েছে। গ্রাহকদের কথা বিবেচনা করে আকাশ চলমান এই অবস্থায় প্যাকেজ ভেদে সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক দিচ্ছে।

আকাশের গ্রাহকেরা প্যাকেজের মূল্যের সমপরিমাণ বা ঊর্ধ্বে রিচার্জ করলে সর্বোচ্চ ২০০ টাকা ক্যাশব্যাক পাবেন। ১ অক্টোবর থেকে সরকারি নির্দেশনা মেনে দেশে ক্লিন ফিডের বা বিজ্ঞাপনহীন বিদেশি চ্যানেল স¤প্রচারের ব্রিঘœ ঘটায় এ সিদ্ধান্ত গ্রহণ করেছে বেক্সিমকো কমিউনিকেশন্সের ব্র্যান্ড আকাশ। আকাশ স্ট্যান্ডার্ড, লাইট প্লাস এবং লাইট প্যাকেজগুলোর আওতায় ইতোমধ্যে যারা সেপ্টেম্বরের পরবর্তী বিল পরিশোধ করেছেন এবং একাউন্ট একটিভ রয়েছে তাদেরকে ক্যাশব্যাক দেয়া হবে।

ক্লিন ফিড বা বিজ্ঞাপনবিহীন বিদেশি চ্যানেল স¤প্রচারের জন্য সরকারের নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। গ্রাহকরা দেশি ৩৪টি চ্যানেলের পাশাপাশি বিবিসি, সিএনএন, আল-জাজিরা, এনএইচকে, ফ্রান্স টুয়েন্টিফোরসহ প্রায় ২০টি বিদেশি চ্যানেল উপভোগ করতে পারছেন। চ্যানেল সংখ্যা বৃদ্ধির জন্য আকাশ নিরলস কাজ করছে। প্রতিদিনই চ্যানেল সংখ্যা বৃদ্ধির চেষ্টা অব্যাহত রয়েছে।

বেক্সিমকো কমিউনিকেশন্সের হেড অব মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী বলেন, দেশে ক্লিন ফিডের বা বিজ্ঞাপনমুক্ত বিদেশি চ্যানেলের স¤প্রচার বাস্তবায়নে সরকারের উদ্যোগকে আমরা স্বাগত জানাচ্ছি। এর ফলে সরকারের বার্ষিক রাজস্ব আয় বাড়বে। দেশের একমাত্র বৈধ ডিটিএইচ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান আকাশ যাত্রা শুরুর পর থেকেই গ্রাহকদের স্বার্থ রক্ষা সর্বোচ্চ অগ্রাধিকার পেয়ে আসছে। ফলে এর জন্য বৈধ উপায়ে গ্রাহকদের টিভি দেখার অভিজ্ঞতা নিশ্চিত করতে সকল প্যাকেজের গ্রাহকদের প্যাকেজ ভেদে ক্যাশব্যাক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। গ্রাহক সন্তুষ্টি আমাদের প্রধান লক্ষ্য তাই চ্যানেলগুলোর সাথে আমাদের বাৎসরিক চুক্তি থাকা সত্তে¡ও আমরা এই ক্যাশব্যাক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আকাশ

৬ ফেব্রুয়ারি, ২০২৩
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ