Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুসলিম হওয়ায় জামিন পাচ্ছেন না শাহরুখপুত্র: মেহবুবা মুফতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ৮:৪৪ এএম

মাদক ইস্যুতে শাহরুখপুত্র আরিয়ান খানের গ্রেফতার নিয়ে এবার কেন্দ্রকে নিশানা করলেন জম্মু ও কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। সরাসরি আরিয়ানের নাম না নিয়ে তার অভিযোগ, মুসলিম হওয়ার কারণেই কেন্দ্রীয় সংস্থা ‘নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো’ (এনসিবি) ‘২৩ বছরের একটি ছেলের’ বিরুদ্ধে সক্রিয়।

উল্লেখ্য, একের পর এক জামিন আবেদন নাকচ হচ্ছে শাহরুখপুত্র আরিয়ান খানের। পর পর দুইটি জামিন আবেদন নাকচ করেছে ভারতের আদালত।
একের পর আবেদন নাকচের পেছনে বিপক্ষের আইনজীবী অনিল সিংয়ের যুক্তি, আরিয়ানকে জামিন দিলে তথ্যপ্রমাণ এদিক-ওদিক হতে পারে, ব্যাঘাত ঘটতে পারে তদন্ত প্রক্রিয়াতে।

আরিয়ানের ঘটনার সাথে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষক হত্যার প্রসঙ্গও টেনেছেন পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি)-র সভানেত্রী। তার দাবি, ওই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিসকে আড়াল করা চেষ্টা করছে মোদি সরকার।

সোমবার টুইটারে মেহবুবা লিখেছেন, ‘চার জন কৃষককে খুনের দায়ে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেকে ছেড়ে কেন্দ্রীয় সংস্থাগুলি ২৩ বছরের এক যুবকের পিছনে পড়েছে। কারণটা সহজ, তার পদবি খান। বিজেপি-র ভোটব্যাঙ্কের বিকৃত ইচ্ছাপূরণের জন্য মুসলিমদের নিশানা করা হচ্ছে।’

এর আগে লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরীও সোমবার আরিয়ানের পাশে দাঁড়িয়েছেন। বহরমপুরে দলীয় কর্মসূচিতে তিনি বলেন, ‘শাহরুখ খানের পরিবারের বিরুদ্ধে অন্যায় হচ্ছে, আরিয়ানকে মিথ্যে ভাবে ফাঁসানো হয়েছে।’ সূত্র : আনন্দবাজার



 

Show all comments
  • টুটুল ১২ অক্টোবর, ২০২১, ১২:১০ পিএম says : 0
    একদম ঠিক কথা
    Total Reply(0) Reply
  • Rafiqul Islam ১২ অক্টোবর, ২০২১, ১:২৫ পিএম says : 0
    আর আমাদের দেশে সেটার উল্টা, হিন্দু হলেই যেনো তারা রাজ প্রসাদ পেয়ে যায় ।
    Total Reply(0) Reply
  • Masum Akter ১২ অক্টোবর, ২০২১, ১:২৬ পিএম says : 0
    শাহরুখ আর তার ছেলে না কি মুসলিম! এর চেয়ে অনেক হিন্দু খ্রিস্টান ইসলাম ধর্মকে বেশি সম্মান করে।
    Total Reply(0) Reply
  • Altab Hossain ১২ অক্টোবর, ২০২১, ১:২৬ পিএম says : 0
    গুজরাট আসাম কাশ্মীর দিল্লি সহ ভারতে বিভিন্ন স্থানে মুসলিম নির্যাতন শাহরুখ খানের মুখ থেকে প্রতিবাদের বানি শুনিনি, তাহলে শাহরুখ কিসের মুসলমা
    Total Reply(0) Reply
  • Mujibur Rahman ১২ অক্টোবর, ২০২১, ১:২৭ পিএম says : 0
    মুসলিম হওয়ার অপরাধেই আটক! জামিন দেওয়ার জন্য আটক করেনাই! বিষয়টি শুধু শাহরুখে সীমাবদ্ধ নয় এর সাথে বলিউডে খানদের রাজত্ব বিলুপ্ত হবে সেই সাথে মুসলিম জাতিগোষ্ঠীকে অপদস্ত করা হবে!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ