Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যতবার পুরস্কার ঘোষণা করেছি, দিতে পারিনি’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ৮:৪৪ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেছেন,‘ যতবার পুরস্কার ঘোষণা করেছি, দিতে পারিনি।’ সোমবার বাফুফে ভবনে চলমান সাফ চ্যাম্পিয়নশিপে জাতীয় দলের সাফল্য পাওয়া প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কথাটি বলেন তিনি।

সাম্প্রতিক সময়ে প্রায় সব আন্তর্জাতিক টুর্নামেন্টেই জাতীয় দলের সাফল্যের উপর নানা পুরস্কার ঘোষণা করেছেন বাফুফে বস। এবার সাফে তেমন কিছু ঘোষণা করতে রাজি নন সালাউদ্দিন। তবে তিনি আগেই ঘোষণা করেছিলেন,মালদ্বীপে বাংলাদেশ দল ভালো করলে কল্পনাতীত পুরস্কারের ভূষিত হবেন ফুটবলাররা। সোমবার পুনরায় একই কথা বললেন সালাউদ্দিন,‘কিছু দিন আগেও বলেছি, যতবার পুরস্কার ঘোষণা করেছি, দিতে পারিনি। এবার ওরা ভালো করুক অনেক কিছু দেবো যা ওরা কল্পনাও করেনি।’

সাফ চ্যাম্পিয়নশিপের রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচ বুধবার। এদিনের প্রথম ম্যাচে বাংলাদেশ খেলবে নেপালের বিপক্ষে। মালদ্বীপ জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ বিকাল ৫টায় শুরু হবে ম্যাচটি। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালদ্বীপের প্রতিপক্ষ ভারত। এ ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। তিনটি করে ম্যাচ শেষে মালদ্বীপ, নেপাল ও ভারত পয়েন্ট টেবিলে বাংলাদেশের চেয়ে এগিয়ে গেলেও লাল-সবুজদের ফাইনালে খেলার সুযোগ হাতছাড়া হয়ে যায়নি। শেষ ম্যাচে নেপালকে হারাতে পারলেই ফাইনালে খেলতে পারবেন জামাল ভূঁইয়ারা।

শ্রীলঙ্কা বাদে বাকি চার দলেরই এখন সুযোগ আছে সাফের ফাইনালে খেলার। তবে দু’টি করে জয় পাওয়া মালদ্বীপ ও নেপাল আছে কিছুটা সুবিধাজনক স্থানে। শেষ ম্যাচে ড্র করলেই এ দুই দল সব সমীকরণ পেছনে ফেলে পৌঁছে যাবে ফাইনালে। তবে হারলে বিদায় নিতে হবে তাদের। ফলে বর্তমান অবস্থায় ফাইনালে যেতে হলে শেষ ম্যাচে বাংলাদেশ ও ভারতের জয়ের বিকল্প নেই। রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে যেই সমীকরণ দাঁড়িয়েছে তাকে সেমিফাইনালের মতো করেই দেখছেন সালাউদ্দিন। তার কথায়, ‘টুর্নামেন্ট এখন যে অবস্থায় সেটি সেমিফাইনালের মতই। যারা জিতবে তারা ফাইনাল খেলবে, হারলে বিদায়। যেনো নকআউট পর্ব।’ নেপালকে হারাতে পারলে ২০০৯ সালের পর প্রথমমবারের মতো সাফের প্রথম রাউন্ড পেরুনোর কৃতিত্ব অর্জন করবে বাংলাদেশ, সরাসরি পৌঁছে যাবে ফাইনালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ