Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রায় ১৯ মাস পর ১৫ অক্টোবর থেকে পর্যটক ভিসা দেবে ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ৭:৫১ পিএম

কোভিড -১৯ মহামারীর প্রাদুর্ভাবের কারণে পর্যটক ভিসা স্থগিত হওয়ার প্রায় ১৯ মাস পর আন্তর্জাতিক পর্যটকদের জন্য দেশ খোলার ঘোষণা দিয়ে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, দেশটি পর্যায়ক্রমে নতুন পর্যটক ভিসা প্রদান শুরু করবে। ১৫ অক্টোবর থেকে চার্টার্ড ফ্লাইটে বিদেশীদের আগমন শুরু হবে।–টাইমস অব ইন্ডিয়া

 

১৫ নভেম্বর থেকে চার্টার্ড ফ্লাইট ছাড়া অন্য ফ্লাইটে আসা বিদেশীদের জন্য এই সুবিধা বাড়ানো হবে। একজন কর্মকর্তা ব্যাখ্যা করেছেন যে, 'চার্টার্ড ফ্লাইট ছাড়া অন্য' এর অর্থ হল, যে দেশগুলোতে আগত বিদেশীদের জন্য নতুন ট্যুরিস্ট ভিসা প্রাথমিকভাবে দেওয়া যেতে পারে, যার সঙ্গে ভারতের বিমানের রয়েছে 'বায়ুবুদবুদ ব্যবস্থা'। যখন চাহিদা বাড়বে এবং বাণিজ্যিক ফ্লাইটগুলিও কাজ শুরু করবে, বাণিজ্যিক ফ্লাইটে ভারতে প্রবেশকারীদের জন্য তখন পর্যটক ভিসা জারি করা হবে।

কোভিড-১৯ সম্পর্কিত সমস্ত প্রোটোকল এবং নিয়ম, যা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় সময়ে সময়ে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, বিদেশী পর্যটক, ভারতে তাদের নিয়ে আসা বাহক এবং ল্যান্ডিং স্টেশনে অন্যান্য স্টেকহোল্ডাররা তা মেনে চলতে হবে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ