Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতে ৯ জনকে হত্যার দায়ে মন্ত্রীর ছেলে গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১১:২৫ এএম

ভারতের আসাম রাজ্যের লাখিমপুরে কৃষকদের উপর দিয়ে গাড়ি চালিয়ে চার কৃষক ও এক সাংবাদিকসহ মোট ৯ জনকে হত্যার অভিযোগে অবশেষে গ্রেফতার করা হলো ভারতের কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র মনুকে। প্রথম থেকেই বিরোধীদের পক্ষ থেকে আশিসকে গ্রেফতারের দাবি তোলা হচ্ছিল। সব মহল থেকে গ্রেফতারির দাবি উঠতে থাকে। শনিবার এই নিয়ে জেরা করতে শুরু করে পুলিশ। তার পরেই শনিবার রাত ১১টা নাগাদ গ্রেফতার করা হয় আশিসকে। আশিসের নামে একটি এফআইআর করা হয়েছে।
কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ কর্মকর্তা উপেন্দ্র আগারওয়াল বলেছেন, শনিবার আশিস মিশ্রকে আটক করে হেফাজতে রাখা হয়েছে। সেখানে প্রায় ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। পুলিশ সূত্রে খবর, আশিসের বয়ানে একাধিক অসঙ্গতি পাওয়া গিয়েছে। পরে শনিবার রাতে পুলিশ সাংবাদিকদের জানিয়েছে, তদন্তে অসহযোগিতা করছেন আশিস। সে কারণেই পুলিশ গ্রেফতার করেছে তাকে। সূত্রের খবর, রোববার তাকে আদালতে হাজির করানো হতে পারে।
লখিমপুর খেরিতে কৃষকদের জমায়েতে গাড়ি চালিয়ে চার কৃষককে হত্যা করার অভিযোগ উঠেছিল আশিসের বিরুদ্ধে। কিন্তু ঘটনার দিনই সেই অভিযোগ উড়িয়ে দিয়েছিলেন আশিসের বাবা অজয় মিশ্র। তিনি বলেছিলেন, ঘটনার সময় লখিমপুর খেরিতে ছিলেন না আশিস। যদিও পরবর্তীকালে একাধিক ভিডিও প্রকাশ করে দাবি করা হয়, যে গাড়ি ঘটনাস্থলে দেখা যাচ্ছে, সেটি আশিসের। সংযুক্ত কৃষক মোর্চার তরফ থেকেও আশিসের গ্রেফতারির দাবি তোলা হয়। তার পরই শনিবার পুলিশের জিজ্ঞাসাবাদের সামনে উপস্থিত হন আশিস। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ