Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বকাপ ও এশিয়াডের প্রস্তুতিতে ব্রিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ৭:০৮ পিএম

আগামী বছরের জুনে ফ্রান্সে ব্রিজ বিশ্বকাপ এবং সেপ্টেম্বরে চীনের হ্যাংঝুতে অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস। এ দুই আন্তর্জাতিক আসরকে সামনে রেখে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ ব্রিজ ফেডারেশন। যার অংশ হিসেবে ৪৬টি পেয়ার নিয়ে শনিবার স্কাই সিটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে মুজিবশতবর্ষ পেয়ার ব্রিজ টুর্নামেন্ট। তথ্যটি নিশ্চিত করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুল কুদ্দুস। তিনি বলেন, ‘২০১৯ সালে চীনের উহানে আমরা বিশ্বকাপ খেলেছিলাম। এবারও খেলার জন্য প্রস্তুতি নিচ্ছি। ২২ অক্টোবর থেকে ব্রিজের ট্রায়াল হবে। এখান থেকে সিনিয়র দল নির্বাচন করা হবে ফ্রান্সে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য। ৮ ডিসেম্বর অনলাইনে খেলা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে আমরা দু’টি বিশ্বকাপ ও জাকার্তা এশিয়ান গেমসে অংশ নিয়েছি।’ তিনি যোগ করেন, ‘আগামী বছর চীনের হ্যাংঝু এশিয়াডেও আমরা খেলতে যাচ্ছি। আন্তর্জাতিক ব্রিজ ফেডারেশনের নিবন্ধিত সব দেশই খেলতে পারবে এশিয়াডে।’

মুজিবশতবর্ষ পেয়ার ব্রিজ টুর্নামেন্টের নর্থ সাউথ গ্রুপে চ্যাম্পিয়ন মো. লতিফ ও মো. খায়ের এবং রানার্সআপ শেখ আমিন ও নাজমুল হক কিরন। ইষ্ট ওয়েস্ট গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছেন মো. আলো ও জামান এবং রানার্সআপ সালাউদ্দিন ও নুরুল ইসলাম। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিজ

২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ