Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কয়েকদিন ভ্যাপসা গরমের পর রাজধানীতে স্বস্তির বৃষ্টি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ৬:৩৫ পিএম

গত কয়েকদিন ধরে রাজধানীতে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছিল। ঘরের বাইরে বের হলেই ঘামে ভিজে যাচ্ছিল শরীর। এ অবস্থায় শনিবার (৯ অক্টোবর) বিকেলে প্রশান্তি দিয়ে রাজধানীতে হয়ে গেছে একপশলা বৃষ্টি। বিকেল ৪টার পর রাজধানীর মতিঝিল, মিরপুর, বসুন্ধরাসহ বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের খবর পাওয়া যায়।

এতে গত কয়েকদিনের গরম থেকে হাফ ছেড়ে বাঁচলেন রাজধানীবাসী। বৃষ্টির পরও আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। আবহাওয়া অধিদফতরের আজকের পূর্বাভাসে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় আছে।

এর প্রভাবে প্রভাবে রংপুর, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, ময়মনসিংহ, সিলেট‌, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু'এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ৭৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে ময়মনসিংহে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিরাজগঞ্জের তাড়াশে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি

৫ অক্টোবর, ২০২২
১৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ