Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাজিল ও আর্জেন্টিনা মাঠে নামছে আগামীকাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ৮:১৮ পিএম

আগামীকাল শুক্রবার পৃথক ম্যাচে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা। কাল ভোর ৫টায় আর্জেন্টিনা মুখোমুখি হচ্ছে প্যারাগুয়ের, আর ভেনিজুয়েলার বিপক্ষে ব্রাজিল খেলতে নামবে ভোর সাড়ে ৫টায়। জানা গেছে, বিশ্বকাপে জায়গা নিশ্চিত করতে ২৮ পয়েন্টই যথেষ্ট। তাই আর মাত্র ৪ পয়েন্ট পেলেই ২০২২ কাতার বিশ্বকাপ নিয়ে আর কোনো চিন্তা করতে হবে না ব্রাজিলের।

৮ ম্যাচে শতভাগ জয়ের রেকর্ডে ২৪ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে শীর্ষে রয়েছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। এদিকে, ব্রাজিলের পর বাছাইপর্বে একমাত্র অপরাজিত দল আর্জেন্টিনা। যদিও ৫ জয় ও ৩ ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। লিওনেল মেসির আর্জেন্টিনাও এবারের বাছাই পর্বে কোনো ম্যাচ হারেনি। আসরে সব মিলিয়ে লিওনেল স্কালোনির শিষ্যরা অপরাজিত ২১ ম্যাচ।

বিশ্বকাপ বাছাই পর্বে আট ম্যাচে পাঁচ জয়, তিন ড্রতে পয়েন্ট ১৮। প্যারাগুয়ে, উরুগুয়ে আর পেরুকে হারালে পয়েন্ট বেড়ে দাঁড়াবে ২৭। তাতে বিশ্বকাপের দুয়ারেই চলে যাবেন মেসি-মার্তিনেজরা। উরুগুয়ে ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে ১১ অক্টোবর ভোরে। মেসিরা ঘরের মাঠে পেরুর বিপক্ষে খেলবে ১৫ অক্টোবর



 

Show all comments
  • Rakib Biswas ৮ অক্টোবর, ২০২১, ২:৩১ এএম says : 0
    I am Birazil team saport i Love Birazil team 95%win Birazil tim sure ✌️✌️
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ