Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তালিকা থেকে বাদ পড়লেন ট্রাম্প!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ১২:৩০ পিএম

২০২০ সালের বসন্তে মহামারী শুরু হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ৬০০ মিলিয়ন ডলার খুইয়েছেন। এর কারণ, ট্রাম্পের আধিপত্য মূলত তার রিয়েল এস্টেট সাম্রাজ্যের মধ্যে নিহিত, মহামারী চলাকালীন যে খাতে ধস নেমেছে।

এদিকে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প বিগত ২৫ বছরের মধ্যে এই প্রথমবারের মতো ফোর্বসের ৪০০ ধনী আমেরিকানের তালিকা থেকে ছিটকে পড়েছেন। এর পেছনে অন্যতম কারণ করোনাভাইরাস মহামারী। ট্রাম্প আনুমানিক ২.৫ বিলিয়ন ডলারের মালিক, যা এই বছর ফোর্বস এর সেরা ৪০০ তালিকায় থাকার জন্য ৪০০ মিলিয়ন ডলার কম। মঙ্গলবার এ তথ্য প্রকাশিত হয়েছে বলে যুক্তরাজ্য থেকে বহুল প্রচারিত পত্রিকা মেট্রোর এক প্রতিবেদনে বলা হয়েছে।

ট্রাম্প ১৯৯৭ সাল থেকে ২০১৬ সাল (যে বছর নির্বাচনে জিতেছিলেন) পর্যন্ত ফোর্বসের সেরা ৪০০ এর শীর্ষ অর্ধেকের মধ্যে নিজের স্থান ধরে রেখেছিলেন। কিন্তু, প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করার সময় প্রতি বছরই তার সম্পদ হ্রাস পায়। আর এই বছর তিনি তালিকা থেকেই বাদ পড়লেন।

ট্রাম্পের সম্পদ প্রায় এক বছর আগের মতোই রয়েছে যখন তিনি তালিকায় ৩৩৯ নম্বরে ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ