Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পুরস্কৃত হচ্ছেন চলচ্চিত্র পরিচালক কাজী হায়াৎ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১১:২৯ এএম

প্রতি বছরের মতো এবারও ‘ফজলুল হক স্মৃতি পুরস্কার’ ঘোষণা হয়েছে। চলতি বছর এই পুরস্কার পাচ্ছেন কিংবদন্তী চলচ্চিত্র পরিচালক কাজী হায়াৎ। আগামী ২৬ অক্টোবর ফজলুল হকের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চ্যানেল আই কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে এ পুরস্কার প্রদান করা হবে। জানা যায়, এ পুরস্কারের অর্থমূল্য প্রতিটি ২৫ হাজার টাকা, সম্মাননা পত্র ও ক্রেস্ট।

এই পুরস্কার প্রাপ্তি প্রসঙ্গে কাজী হায়াৎ বলেন, ‘ফজলুল হক সাহেব একজন গুণী মানুষ ছিলেন। তার নামে প্রবর্তিত পুরস্কারের জন্য আমাকে মনোনীত করা হয়েছে- এটা অনেক সম্মানের। আমি এজন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি পুরস্কার প্রদান কর্তৃপক্ষকে। সবাই দোয়া করবেন আমি যেন আজীবন ভালো কাজ করে যেতে পারি।’

জানা গেছে, এবছর চলচ্চিত্র সাংবাদিকতায় ‘অন্যদিন’ পত্রিকার সম্পাদক মাজহারুল ইসলামও পাচ্ছেন ‘ফজলুল হক স্মৃতি পুরস্কার’।

এদিকে কাজী হায়াৎ বর্তমানে ‘জয় বাংলা’ নামের একটি সিনেমা নির্মাণের কাজে ব্যস্ত আছেন। এটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন বাপ্পী চৌধুরী ও জাহারা মিতু।

উল্লেখ্য, বাংলাদেশের প্রথম চলচ্চিত্র বিষয়ক পত্রিকা ‘সিনেমা’র সম্পাদক ও শিশুতোষ চলচ্চিত্র ‘প্রেসিডেন্ট’-এর নির্মাতা প্রয়াত ফজলুল হক স্মরণে এই পুরস্কার প্রবর্তন করেন বিশিষ্ট কথাশিল্পী রাবেয়া খাতুন। তিনি প্রয়াত ফজলুল হকের সহধর্মিণী। ২০০৪ সাল থেকে প্রতি বছর দেয়া হয় ‘ফজলুল হক স্মৃতি পুরস্কার’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ