Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

হ্যাকারদের কবলে শাবনূর, ফেসবুক ছাড়া অন্য সব আইডি হ্যাকড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৪ পিএম | আপডেট : ১২:৪৬ পিএম, ৪ অক্টোবর, ২০২১

খুব বেশি দিন হয়নি সোশ্যাল মিডিয়ায় সক্রিয় হয়েছেন ঢাকাই সিনেমার নব্বই দশকের তুমুল জনপ্রিয় নায়িকা শাবনূর। প্রথমে ইনস্টাগ্রাম, পরে ইউটিউব ও ফেসবুকে নিয়মিত হন এ জনপ্রিয় নায়িকা। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় হয়ে অল্প দিনের ভিতরেই সাইবার আক্রমণের মুখে পড়েছেন তিনি। হ্যাকারদের কবলে তার ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। তার ফেসবুক আইডি ছাড়া অন্য সকল সোশ্যাল হ্যান্ডেল হ্যাকড করে নিয়েছে তারা। নিজের ফেসবুক আইডিতে সম্প্রতি এক স্ট্যাটাসের মাধ্যমে এ ঘটনার কথা জানান শাবনূর।

সেই স্ট্যাটাসে শাবনূর লিখেন, ‘কেউ একজন আমার ইউটিউব, ফেসবুক পেইজ ও ইনস্টাগ্রাম হ্যাক করে এর কন্ট্রোল হাতে নিয়েছে। তবে আমি এখন আমার ফেসবুক আইডি ও ইনস্টাগ্রামে ঢুকতে পারছি। যদিও আমি নিশ্চিত আমার ফেসবুক ও ইনস্টাগ্রাম আইডি পুরোপুরি আমার নিয়ন্ত্রণে আছে কিনা। তবে এতটুকু বলতে চাই, পুরোপুরি নিয়ন্ত্রণের আগ পর্যন্ত আমার আইডিগুলো থেকে কোন কিছু পোস্ট হলে তা আমি করছি না। আমি আইডি ফেরত পেলে খুব দ্রুতই সবাইকে জানাবো।’

বর্তমানে ছেলেকে নিয়ে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন শাবনূর। দীর্ঘদিন চলচ্চিত্রে অভিনয় না করলেও আগের মতই জনপ্রিয় শাবনূর। সে সুযোগ নিয়ে তার নামে বহু ভুয়া আইডি ও পেইজ খুলে ছিল অনেকে। এতে নানা ধরণের প্রতারণার শিকার হচ্ছিল মানুষজন। সে জায়গা থেকে এবং ভক্তদের সঙ্গে সরাসরি কথা বলার জন্য সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সক্রিয় হন তিনি। কিছুদিন আগে তার ফেসবুক পেজ থেকে লাইভে আসেন এই নায়িকা। সেখানে জানান, ভালো গল্প ও আয়োজনের সিনেমার প্রস্তাব পেলে আবারও কাজ করবেন তিনি।

উল্লেখ্য, ১৯৯৩ সালে এহতেশাম পরিচালিত ‘চাঁদনি রাতে’ ছবিতে অভিনয়ের মাধ্যমে রূপালি জগতে পা রাখেন শাবনূর। এরপর টানা দুই দশক ঢাকাই সিনেমার নায়িকা হিসেবে শীর্ষস্থান ধরে রাখেন এই সুদর্শনী। একসময় সালমান শাহ-শাবনূর জুটি মানেই ছিল সুপারহিট সিনেমা। সালমান শাহের অকাল প্রয়াণের পর রিয়াজের সঙ্গে শাবনূরের জুটিও ছিল দারুণ জনপ্রিয় ও সফল। এছাড়া মান্না, ফেরদৌস, শাকিব খানের সঙ্গেও তার সফল সিনেমা রয়েছে।

২০১২ সালের ২৮ ডিসেম্বর ব্যবসায়ী অনিক মাহমুদকে বিয়ে করেন শাবনূর। তারপর থেকে অস্ট্রেলিয়া বসবাস শুরু এবং নাগরিকত্ব লাভ করেন তিনি। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর প্রথম পুত্রসন্তান জন্ম দেন এ নায়িকা। অনিক-শাবনূর দম্পতির প্রথম সন্তানের নাম আইজান নিহান। স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় ২০২০ সালের ২৬ জানুয়ারি স্বামীকে তালাক দিয়েছেন শাবনূর। ভেঙে যায় তার আট বছরের সংসার।

এর আগে ২০১৫ সালে মুক্তি পায় শাবনূর অভিনীত সর্বশেষ চলচ্চিত্র ‘পাগল মানুষ’। ছবিটি অসমাপ্ত রেখে এর পরিচালক এমএম সরকার মারা গেলে বদিউল আলম বাকি কাজ শেষ করেন। এরপর আর এখন পর্যন্ত সিনেমার পর্দায় হাজির হননি শাবনূর। বেশ কয়েকবার ফেরার কথা শোনা গেলেও দেখা মেলেনি নব্বই দশকের বিপুল জনপ্রিয় এই চিত্রনায়িকাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ