Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাশিয়ায় আটক বন্দিদের ছাড়াতে এরদোগানের সহায়তা চাইল ইউক্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ৩:১৫ পিএম

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্র কুলেবা বলেছেন, রাশিয়ার হাতে বন্দি ইউক্রেনের নাগরিকদের ছাড়াতে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের সহায়তা চেয়েছেন। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। খবর ডেইলি সাবাহর।

দিমিত্র কুলেবা বলেন, জাতিসংঘের অধিবেশনে অংশ নেওয়ার পর নিউইয়র্কে প্রেসিডেন্ট জেলেনস্কি তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে বৈঠক করেছেন।
ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী বলেন, বৈঠকে জেলেনস্কি এরদোগানের হাতে একটি তালিকা দেন। সেখানে ইউক্রেনের ৪৫০ জন বন্দির নাম রয়েছে। তালিকায় নাম রয়েছে ক্রিমিয়ান তাতার ন্যাশনাল অ্যাসেম্বলির উপপ্রধান নরিম্যান ডিজেলিয়ালের।
ক্রিমিয়ায় তাতারদের ওপর চালানো রাশিয়ার দমন অভিযানের বিষয়ে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী গত মাসে বলেছিলেন, রাশিয়ার বাহিনী কর্তৃক ক্রিমিয়ান তাতার ন্যাশনাল অ্যাসেম্বলির উপপ্রধানকে গ্রেফতারের বিষয়টি নিয়ে আঙ্কারা ‘উদ্বেগের’ সঙ্গে পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।
২০১৪ সালে ক্রিমিয়া দখল করে নেয় রাশিয়া। এরপর থেকেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সামরিক উত্তেজনা বেড়েই চলেছে। সূত্র : ডেইলি সাবাহ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ