Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসি থাকলে এ সমস্যাগুলো হত না

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১০:৩৩ পিএম

নতুন মৌসুমে আট ম্যাচ পরেই বার্সার অবস্থা এখন শোচনীয়। এরই মধ্যে বোঝা হয়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে যেতে বার্সার বেগ পেতে হবে। অপরিদকে লা লিগায় শীর্ষস্থানে থাকা দল রিয়াল মাদ্রিদের সঙ্গে শিরোপার দৌড়ে সমানভাবে চলতে পারছে না তারা। এমন পরিস্থিতিতে কোচ রোনাল্ড কোম্যানকে বরখাস্ত করতে যাচ্ছে স্প্যানিশ জায়ান্টরা।

মেসিকে চলে যেতে দেয়ার পরই এমন বিব্রতকর পরিস্থিতিতে পরতে হয়েছে বার্সাকে। এটি সত্যি যে মেসিকে অনেক টাকা দিতে হত তাদের এবং ক্লাবের বেতন সংক্রান্ত অনেক ঝামেলা ছিল। কিন্তু সব মিলিয়ে মেসি চলে যাওয়ার পর বার্সা এখন এতিম হয়ে গেছে, অ্যাটাকের দিক দিয়ে দেখলে।

মেসি ম্যাচ জেতে, নিজের যোগ্যতা দিয়ে। যেটি গত মঙ্গলবার তিনি করেছেন পিএসজির হয়ে। ম্যানসিটি পিএসজির বিপক্ষে প্রচন্ড চাপ তৈরি করেছিল। কিন্তু মেসি সে সময় গোল করেন এবং দলের পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত করেন।

মেসি থাকলে বার্সা হয়তো গ্রানাডা ও কাদিজের বিপক্ষে জয় পেত। আর লিসবেন বেনেফিকার বিপক্ষে ম্যাচটির ফলাফলটি লেখা হতো অন্যরকমভাবে। তাছাড়া মেসি ছিল তরুণ খেলোয়াড়দের জন্য একজন আদর্শ। উদাহরণ হিসেবে গাভি এবং নিকো গঞ্জালেজের মতো খেলোয়াড়রা মেসির কাছ থেকে শিখতে পারত।

কিন্তু বার্সার কাছে কোন টাকা ছিল না। সমস্যা হলো মেসি তার প্রাপ্য সম্মানটুকু পায়নি। তাছাড়া মেসিকে ব্যয়বহুল মনে করা হচ্ছে, তিনি ততটা না। কারণ মেসির কারণেই অনেক নতুন নতুন স্পন্সর প্রতিষ্ঠানগুলো আসত।

মেসি চলে যাওয়ার পর যে স্পন্সর প্রতিষ্ঠানগুলো বার্সার সঙ্গে যুক্ত হতে চেয়েছিল, তারা তাদের সে পরিকল্পনা পরিত্যাগ করেছে। আর ম্যাচ জেতা ও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে যাওয়ার বিষয়টিও টাকারই প্রতিনিধিত্ব করে।

প্যারিসে বর্তমানে ৩৪ বছর বয়সী মেসিকে নিয়ে পিএসজি টাকার উপর হাত বুলাচ্ছে, সেখানে বার্সেলোনা টাকা ধার পাওয়ার জন্য আবেদন জানিয়েছে, টিকে থাকার জন্য। সব মিলিয়ে বলা যায় বার্সার জন্য সামনে কঠিন সময় অপেক্ষা করছে।



 

Show all comments
  • সাহিন ২ অক্টোবর, ২০২১, ৫:৪৩ এএম says : 0
    লাপোর্তা আগে থেকেই সব জানত। সে চেয়েছিল মেসির জন্য লা লিগা কর্তৃপঅক্ষ ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নীতিতে ছাড় দেবে, লা লিগা সভাপতি তেবাস মনে করেছিল মেসিকে রাখার জন্য বার্সেলোনা সিভিসি চুক্তিতে স্বাক্ষর করবে। দুই পক্ষই মেসিকে ব্যবহার করে ফায়দা লুটতে চেয়েছিল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ