Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রুনা লায়লা কে আজীবন সম্মাননা দিচ্ছে বিএমজেএ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ৪:১৬ পিএম

বাংলা গানের কিংবদন্তি গায়িকা রুনা লায়লা কে আজীবন সম্মাননা প্রদান করছে বাংলাদেশ মিউজিক জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিএমজেএ)। সংগঠনটির ৮তম মিউজিক অ্যাওয়ার্ডে রুনা লায়লাকে দেওয়া হচ্ছে এই সম্মাননা। শুক্রবার (১ অক্টোবর) বিএমজেএ তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে এই ঘোষণা দেয়। এবার সঙ্গীতের বিভিন্ন ক্ষেত্রে মোট ১১ জনকে বিএমজেএ ‘মিউজিক অ্যাওয়ার্ড-২০২০’ প্রদান করা হয়েছে।

এবারের ৮ম বিএমজেএ ‘মিউজিক অ্যাওয়ার্ড-২০২০’ বিজয়ীরা হলেন- আজীবন সম্মাননা: রুনা লায়লা, সেরা সঙ্গীতশিল্পী: তাহসান খান (আবদ্ধ রবো না), সেরা গীতিকার: জুলফিকার রাসেল (চোখের ভেতর), সেরা সুরকার: রাজন সাহা (হৃদয় অনুরাগে), সেরা সংগীত পরিচালক: বাপ্পা মজুমদার (লক ডাউন ঢাকা), সেরা সমালোচক পুরস্কার (পুরুষ): বদরুল হাসান খান ঝন্টু (সাদা কাগজে), সেরা সমালোচক পুরস্কার (নারী): আফরোজা মোমেন (যদি সন্ধ্যা নামে), সেরা প্রমিজিং শিল্পী: নাদিরা মুক্তা (খুনসুটি মন), বিশেষ জুরি অ্যাওয়ার্ড (সঙ্গীতশিল্পী): তানজিনা রুমা (আঁধার সরিয়ে), সেরা প্রযোজনা প্রতিষ্ঠান: গানচিল মিউজিক। এছাড়া সংগীতে বিশেষ অবদানের জন্য (মরণোত্তর) পুরস্কার পাচ্ছেন কামরুল হাসান খান (চলচ্চিত্র প্রযোজক- দেবদাস)।

করোনা সংক্রমণের কারণে গতবারের মতো এবারও সরাসরি মঞ্চে পুরস্কার ঘোষণা ও প্রদানের বদলে অনলাইনে পুরস্কার ঘোষণা করেছে বিএমজেএ। তবে করোনা সংক্রমণের পরিস্থিতি বিবেচনা সাপেক্ষে পরবর্তীতে বিজয়ীদের হাতে আনুষ্ঠানিকভাবে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, গত বছর বিএমজেএ আজীবন সম্মাননা পেয়েছিলেন বাংলা গানের আরেক কিংবদন্তি গায়িকা সাবিনা ইয়াসমিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ