Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় ১৭ জনের প্রাণহানি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৪:৫৮ পিএম

ভারী বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় ভারতের মুম্বাইসহ মহারাষ্ট্রের কয়েকটি শহরে গত দুইদিনে অন্তত ১৭ জনের প্রাণহানি হয়েছে। তলিয়ে গেছে ঘরবাড়ি ও রাস্তাঘাট। এছাড়া দিনভর প্রবল বৃষ্টিতে ফের ডুবেছে পশ্চিমবঙ্গের কলকাতা। এতে সাধারণ মানুষ মারাত্মক ভোগান্তিতে পড়েন। দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ভারতের বাণিজ্যিক মেগাসিটি মুম্বাইয়ের বেশিরভাগ রাস্তাঘাট গেল দুইদিনের প্রবল বৃষ্টিপাতে তলিয়ে গেছে।

রাতভর বৃষ্টির পর বুধবার সকালেও ভারি বর্ষণ হয়। এতে বাইরে বের হয়ে চরম ভোগান্তিতে পড়েন কর্মজীবী মানুষ। সড়কে জলাবদ্ধতার কারণে ব্যাহত হয় যান চলাচল। দুইদিন ধরে প্রবল বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে মহারাষ্ট্রের অন্তত আটটি জেলায়ও। এর প্রভাবে আকস্মিক বন্যা ও বজ্রপাতে বেশ কয়েকজনের মৃত্যুর খবর জানিয়েছে কর্তৃপক্ষ। বন্যায় ঘরবাড়ি তলিয়ে যাওয়া আটকা পড়েছেন বহু মানুষ। টানা বৃষ্টিতে বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে নিকটবর্তী মানজারা নদীর পানি।



 

Show all comments
  • ash ১ অক্টোবর, ২০২১, ৪:২৬ এএম says : 0
    VAROTE MODI- AMIT SHAH KUFFA LAGYESE !! VAROT AKHON AKTA KIFFA RASHTRO !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ