Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

না থেকেও আছেন ফেদেরার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫২ এএম

বয়স পেরিয়ে গেছে ৪০। গত কয়েক বছর ধরে হাঁটুটা বড্ড ভোগাচ্ছে রজার ফেদেরারকে। হাঁটুতে তৃতীয় দফা অস্ত্রোপচারের পর এখনও কোর্টের বাইরে আছেন তিনি। তবে ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী সুইস তারকা বললেন, খারাপ সময়টা পেছনে ফেলে এসেছেন তিনি।
বিশ্ব র‌্যাঙ্কিংয়ে বর্তমানে নয় নম্বরে থাকা ফেদেরারের ডান হাঁটুতে গত বছর দুবার অস্ত্রোপচার হয়েছিল। কোর্টের বাইরে ছিলেন বছরের পুরোটাই। ফেরেন গত মার্চে দোহা ওপেন দিয়ে। এরপর উইম্বলডনের কোয়ার্টার-ফাইনালে হুবের্ত হুরকাজের বিপক্ষে হারের পর জানিয়েছিলেন, আবার উইম্বলডনে খেলার ব্যাপারে অনিশ্চয়তার কথা। তার কিছুদিন পর তিনি টোকিও অলিম্পিক থেকে নিজেকে সরিয়ে নেন। এরপর হাঁটুতে তৃতীয় দফা অস্ত্রোপচারের কথা জানান তিনি।
এখন চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। তবে বসে নেই ‘ফেড-এক্স’!
গতকাল থেকে শুরু হয়েছে লেভার কাপ। ইউরোপের শীর্ষ ছয় জন ও অবশিষ্ট বিশ্ব থেকে ছয় জন খেলোয়াড়ের মধ্যে হয়ে থাকে বার্ষিক এই দলীয় টুর্নামেন্ট। প্রতিযোগিতাটির নিয়মিত মুখ ফেদেরার এবার চোটের কারণে খেলতে না পারার হতাশা থাকলেও আছেন টুর্নামেন্টের সঙ্গী হয়েই। দ্রুতই কোর্টে ফেরার ব্যাপারে আশাবাদীও তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেদেরার

২৩ সেপ্টেম্বর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২১
১৩ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ