Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৫ পরিবারের সম্পদ ২২ শতাংশ বেড়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম

প্রচুর তারল্য, শেয়ারবাজারের ঊর্ধ্বগতি এবং অনুক‚ল কর নীতির কারণে বিশ্বের ধনী পরিবারগুলোর সম্পদ গত এক বছরে বিপুল পরিমাণে বেড়েছে। গত বছরের তুলনায় চলতি বছর ২৫টি ধনী পরিবারের সম্পদ ২২ শতাংশ বেড়েছে। যুক্তরাষ্ট্রের শীর্ষ ধনী পরিবার ওয়াল্টনস খুচরা বিক্রি প্রতিষ্ঠান ওয়ালমার্ট ইনকরপোরেশনের প্রায় অর্ধেক শেয়ারের মালিক। গত ১২ মাসে পরিবারটির সম্পদ বেড়েছে দুই হাজার ৩০০ কোটি ডলার। গত ফেব্রুয়ারিতে পরিবারটি ৬০০ কোটি ডলারের স্টক বিক্রির পরও তাদের মোট সম্পদ বেড়ে ২৩ হাজার ৮২০ কোটি ডলারে পৌঁছেছে।

সম্পদ বৃদ্ধির তালিকায় নতুন করে জায়গা করে নিয়েছে ফ্রান্সভিত্তিক এভিয়েশন ও তৃতীয় প্রজন্মের প্রযুক্তি পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ডসাল্টস অব ফ্রান্স। এছাড়া নিউ ইয়র্কভিত্তিক কসমেটিক পণ্য তৈরি প্রতিষ্ঠান লডার্স কসমেসিটকসের কর্ণধার ইস্টি লডার রয়েছেন এই তালিকায়। গত ১২ মাসে সম্পদ বৃদ্ধির হার সবচেয়ে বেশি ছিল ফ্রান্সের বিলাসবহুল পণ্য সরবরাহকারী হার্মিস পরিবারের। পরিবারটির সম্পদ ৭৫ শতাংশ বেড়েছে এই সময়ে।

অবশ্য দক্ষিণ কোরিয়ার স্যামসাং পরিবারের সম্পদের পরিমাণ এই সময়ে কমেছে। কারণ গত বছর তাদেরকে প্রতিষ্ঠাতা লি কুন হিয়ের মৃত্যুর পর উত্তরাধিকার কর হিসেবে এক হাজার ১০০ কোটি ডলার দিতে হয়েছে সরকারকে। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ