Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিরোজপুরে যুব গেমসের উদ্বোধন করলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১১:০৮ পিএম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন,আমাদের প্রধানমন্ত্রী এতটাই ক্রীড়ানুরাগী যে ক্রীকেটারদের উৎসাহিত করতে খেলার মাঠে ছুটে যান। বর্তমান সরকার ক্রীড়া বান্ধব এবং দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে সরকার আন্তরিকতার সাথে করছে।

মন্ত্রী আজ দুপুরে পিরোজপুর জেলা স্টেডিয়ামে বর্ণাঢ্য আয়োজনে শুরু হওয়া শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩ এর শুভ উদ্বোধন কালে এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পিরোজপুরের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ জাহেদুর রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মনিরা পারভীন, অতিরিক্ত জেলা ম্যজিষ্ট্রেট মোঃ আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মাধবি রায়সহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ।

মন্ত্রী বলেন প্রখ্যাত ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা শেখ কামালের নামে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েন(বিওএ) আয়োজিত ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩’ সারাদেশের ক্রীড়াবিদদের এবং ক্রীড়া সংগঠকদের পাশাপাশি দেশের ক্রীড়া অঙ্গণকে আরও গতিশীল ও সমৃদ্ধ করবে। তিনি বলেন বর্তমান সরকার দেশের প্রতিটি বিভাগে ১টি করে আঞ্চলিক বিকেএসপি প্রতিষ্ঠার সিদ্ধান্ত গ্রহণ করেছে। করোনাকালীন সময়ে আর্থিক অস্বচ্ছল ৫০ জন ক্রীড়াসেবীকে ৫ লক্ষ টাকা বিশেষ আর্থিক অনুদান প্রদানের পাশাপাশি ১০ হাজার ক্রীড়াসেবী ও ক্রীড়া সংগঠকদের জন্য ৫ হাজার টাকা করে ৫ কোটি টাকা অনুদান দেয়া হয়েছে। দেশব্যাপী তৃণমূল পর্যায়ে খেলাধুলার সুযোগ নিশ্চিত করার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে শিশুকিশোর ও যুবকদের জন্য ফুটবল, ক্রীকেট, সাঁতার, ভলিবল, হ্যন্ডবল, হকিসহ অন্যান্য গ্রামীণ খেলাাধুলার উপর প্রশিক্ষণ, প্রতিযোগিতা ও উদ্ভুদ্ধকরণ কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। অটিস্টিক শিশু-কিশোরদের জন্য ক্রীড়া প্রতিযোগিতা ও প্রশিক্ষণের আয়োজন করে তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসার সহযোগিতা করছে বর্তমান সরকার।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক ও বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা অনুর্ধ্ব ১৭ আয়োজন করার ফলে সারা দেশে ক্রীড়া ক্ষেত্রে এক ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।
আজ থেকে শুরু হওয়া গেমসে পিরোজপুর পর্বে তরুণ-তরুণী বিভাগে ৮টি ইভেন্ট ফুটবল,কাবাডি,এ্যথলেটিক্স , দাবা, সাঁতার, ব্যাডমিন্টন , সাইক্লিং এবং শুটিং অনুষ্ঠিত হবে।

পিরোজপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব জানান জেলার ৭ উপজেলা থেকেই অনুর্ধ- ১৭ তরুণ-তরুণীরা এই যুব গেমস এ অংশগ্রহণ করছে। আগামী ১০ জানুয়ারি শেষ হবে প্রতিযোগিতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ