Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলাম শান্তির বার্তাবাহী ধর্ম -মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ১:৫৫ পিএম

মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রী শ,ম রেজাউল করিম এমপি বলেছেন,পবিত্র কুরআন শরীফের কেবল আরবী পড়লেই হবেনা। এর মর্মার্থ বুজতে হবে। পবিত্র কুরআন পড়ে তা বুজে চললে সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠিত হবে। কোন সন্ত্রাস জঙ্গিবাদ থাকবেনা। কারণ ইসলাম শান্তির বার্তাবাহী ধর্ম। সারা বিশ্বে আজ পর্যন্ত কোন প্রমানিত হয়নি যে, পবিত্র কোরআন শরীফ বা রাসূলের জীবন বিধান অবৈজ্ঞানিক,অসত্য বা যুক্তিহীন। বরং যুক্তির কাছে বিজ্ঞানের কাছে সর্বত্র প্রমাণিত হয়েছে ইসলাম একটি পরিপূর্ন জীবন বিধান।

গতকাল রোববার মাগরিব নামাজ বাদ নেছারাবাদ উপজেলার শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ মাঠে মরহুম হাফেজ ক্বারী মো: সাঈদুর রহমান ও রত্নগর্ভা মরহুমা হামিদা বেগম স্বরনে চতুর্থ আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্ত্যবে তিনি কথাগুলো বলেন।

আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত সংস্থা (ইক্বরা)এর সহযোগীতা এবং সেচ্ছাসেবী সংগঠন 'হামিদা সাঈদ ফাউন্ডেশন' এর আয়োজনে ক্বিরাত সম্মেলনে তেলওয়াত করেন ইরানের ক্বারী আহমদ আবুল কাসেমী, বাংলাদেশের শাইখ আহমাদ বিন ইউসুফ আল আযহারী, মিশরের শাইখ মাহামুদ কামাল নাজ্জার, পাকিস্তানের ক্বারী আনোয়ারুল হাসান বুখারী,ফিলিপাইনের ক্বারী নোমান পিমবায়াবায়া,বাংলাদেশের ক্বারী মুহাম্মদ এ,কে,এম ফিরোজ,মুহাম্মদ জাকারিয়া।

বক্তব্যে মন্ত্রী বলেন, ইসলাম সন্ত্রাস, জঙ্গিবাদে বিশ্বাস করেনা। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স:) কাউকে জোড় করে ধর্মান্তরিত করেননি। মন্ত্রী বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার বাংলাদেশে মডেল মসজিদ,ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র তৈরী করেছেন।কওমি মাদরাসার সর্ব্বচ্চ শিক্ষাকে এম,এ পাশের মর্যাদা দিয়েছেন। দেশের ইসলামি প্রতিষ্ঠানের উন্নয়নে অসাধারন ভূমিকা রেখেছেন। পাচশতাধিক মাদরাসার বহুতল ভবন দেওয়া আলেমদের উন্নয়ন,মসজিদ ভিত্তিক শিক্ষার ব্যবস্থা করেছেন। যা আর কোন সরকারের আমলে হয়নি।

মন্ত্রী আরো বলেন, আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম ওআইসি সম্মেলনে অংশগ্রহণ করেন। তার প্রচেষ্টায় দেশে মাদরাসা শিক্ষা বোর্ড প্রতিষ্ঠিত হয়, বিশ্ব ইজতেমা ময়দান স্থান নির্ধারন, কাকরাইলে তাবলীগ জামাতের স্থান নির্ধারিত হয়। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার আমলে দেশে কুরআন সুন্নাহর বিরোধি কোন আইন প্রচার বা বাস্তবায়িত হবেনা। তাই আমি মনে করি ইসলামের খেদমতে থাকা এই সরকারের প্রতি আমাদের কৃতজ্ঞতা সহিত দায়িত্ববোদ রয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ