Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্দিনে মানুষের পাশে দাড়ানো ঈমানি দায়িত্ব -মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ৫:০৬ পিএম

মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রী শম রেজাউল করিম বলেছেন, মানুষ মানুষের জন্য। মানুষ ক্ষতিগ্রস্ত ও বিপদগ্রস্ত হলে তাদের পাশে দাঁড়ানো, বিপদ মুক্তির জন্য সাহায্য করা ধর্মের শিক্ষা। তাদের দুর্দিনে আর্থিক সহায়তা, খাবার-দাবার, ত্রাণ ও পুনর্বাসন এবং চিকিৎসাসেবায় এগিয়ে আসা ইমানের দাবি।তাই প্রকৃত এ শিক্ষা লাভ করতে পারলেই মানুষ মানুষের উপকারে এগিয়ে আসবে।

গতকাল শুক্রবার সকালে নেছারাবাদ উপজেলার উত্তর জগন্নাথকাঠিতে শীতার্তদের মাঝে একটি শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। উপজেলার উত্তর জগন্নাথকাঠি গ্রামের ঢাকা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. রেবেকা সুলতানার প্রতিষ্ঠিত ডা. শামসুর রহমান ও আঞ্জুমান আরা সেবাকেন্দ্রে বার্ষিক চিকিৎসা সেবা ক্যাম্প,সহায়তা ও শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানের আয়োজন করেন।

মন্ত্রী বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী বান্ধব সরকার। এজন্য সমাজের সর্বত্রই নারীরা মূল্যায়িত হচ্ছে।তিনি প্রধানমন্ত্রীর দেশের জন্য করা নানা উন্নয়নের কথা তুলে ধরে বলেন, সরকারের একার পক্ষে এলাকার সব কিছুই করা সম্ভব নয় যদি আপনাদের অর্থাৎ জনগনের সম্পৃক্ততা না থাকে। সব দিক বিবেচনায় রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কাজ করছেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে এ দেশ অচিরেই উন্নত দেশে পরিনত হবে। আপনারা তার জন্য দোয়া করা আল্লাহ জেন তাকে ক্ষমতায় রেখে বঙ্গবন্ধুর সোনার বাংলঅ বিনির্মান করতে পারে।

অধ্যাপক ড. রেবেকা সুলতানার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা আওয়ামীলীগের সম্পাদক এস এম মুইদুল ইসলাম, পৌরসভার মেয়র মো. গোলাম কবির প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ