Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি, রাজশাহীতে এক ব্যক্তির ৭ বছরের জেল

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এর বিকৃত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়ানোর দায়ে আকতার হোসেনকে (৪৫) নামে এক ব্যক্তির ৭ বছর কারাদন্ড দিয়েছে রাজশাহীর আদালত। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেয়া হয়।

সোমবার দুপুরে তথ্য প্রযুক্তি আইন ২০০৬ সালের ৫৭ ধারায় আসামী দোষী সাব্যস্ত হলে সাইবার ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি কাটগড়ায় হাজির ছিলেন বলে জানিয়েছেন রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইসমতারা।

তিনি বলেন, ২০১৫ সালের ২ সেপ্টেম্বরের রাতে আসামি আকতার হোসেন তার নিজ ফেসবুক ওয়ালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং কে নিয়ে বিকৃত ছবি পোস্ট করেন। বিষয়টি সাক্ষী আল আমিনের চোখে পড়ে। পরবর্তীতে নাটোরের সিংড়া এলাকার মোখলেছুর রহমান বাদী হয়ে মামলা করেন।

তিনি আরও বলেন, ৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণে অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হয়। এরই প্রেক্ষিতে বিচারক আসামি আকতার হোসেনকে সাত বছরের কারাদন্ড, এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ