Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বামী-শাশুড়ি গ্রেফতার

গৃহবধূকে হত্যা চেষ্টার অভিযোগ

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

সিলেটের গোলাপগঞ্জে যৌতুকের দাবিতে এক গৃহবধুর মুখে বিষ ঢেলে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে স্বামী শাশুড়ির বিরুদ্ধে। এ ঘটনায় গৃহবধূর স্বামী ছয়ফুল ইসলাম ছফু (৪৫) ও শাশুড়ি নেওয়া বেগম (৫৮) কে গ্রেফতার করেছে গোলাপগঞ্জ থানা পুলিশ। আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে তাদেরকে। স্থানীয় দক্ষিণ ঘোষগাঁও গ্রামে এ ঘটনাটি ঘটে। অপরদিকে, গৃহবধূর অবস্থা এখনো আশঙ্কাজনক বলে জানিয়েছে পরিবার। তার চিকিৎসা চলছে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে।
থানায় দাখিলকৃত এজাহার মতে, দক্ষিণ ঘোষগাঁও গ্রামের মধু মিয়ার ছেলে ছয়ফুল ইসলাম ছফুর সঙ্গে উপজেলার খর্দ্দাপাড়া গ্রামের সাজ্জাদ আলীর কন্যার বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন করতেন স্বামীসহ শশুর বাড়ির লোকজন। গত বৃহস্পতিবার মধ্যরাতে স্বামী ছয়ফুল ইসলাম ছফু স্ত্রীকে যৌতুকের জন্য মারধর করেন। মারধরের প্রতিবাদ করায় স্বামী ও শাশুড়িসহ পরিবারের লোকজন গৃহবধূকে চেপে ধরে বিষ ঢেলে দেয় মুখে। পরে অসুস্থ বলে গৃহবধূর ভাইকে খবর দেন ছয়ফুল। খবর পেয়ে ভাই সেখানে উপস্থিত হয়ে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান তাকে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তিনি। এঘটনায় স্বামী, শাশুড়ি ও দেবরকে আসামি করে গৃহবধূর ভাই আব্দুস সামাদ গোলাপগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করেন।
মামলার প্রধান আসামি গৃহবধূর স্বামী ছয়ফুল ইসলাম ছফু ও শাশুড়ি নেওয়া বেগমকে গ্রেফতার করেছে। মামলার অপর আসামি দেবর সমছু মিয়া (৩২) এখানো রয়েছে পলাতক। গোলাপগঞ্জ মডেল থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী জানান, এ ঘটনায় মামলা হওয়ার পর গ্রেফতার করা হয়েছে ২ জনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গৃহবধূ হত্যা

২০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ