Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রিকেটকে বিদায় বললেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

ক্রিকেট বোঝেন, অথচ লাসিথ মালিঙ্গাকে চেনেন না? প্রশ্নটাই কেমন অবান্তর শোনাচ্ছে। ঝাঁকড়া রঙিন চুল, অদ্ভ‚ত বোলিং অ্যাকশন, ইয়র্কারের পসরা সাজানো। মালিঙ্গা মানেই তো ভিন্নরকম এক রোমাঞ্চ। সবকিছুর ইতি টেনে দিলেন এই শ্রীলঙ্কান ক্রিকেটার। সামাজিক যোগাযোগমাধ্যমে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন তিনি।
এর আগে ২০১১ সালে টেস্ট ও ২০১৯ সালে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন মালিঙ্গা। এবার টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বলার মাধ্যমে সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন এই পেসার।
গতকাল ক্রিকেটকে বিদায় জানিয়ে ৩৮ বছর বয়সী মালিঙ্গা বলেন, ‘আজ খুব বিশেষ একটি দিন আমার জন্য। যারা আমার টি-টোয়েন্টি ক্যারিয়ার জুড়ে সমর্থন দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আজকে আমি আমার টি-টোয়েন্টি খেলার বুটগুলোকে শতভাগ বিশ্রাম দিতে চাই। আমি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড, মুম্বাই ইন্ডিয়ান্স, মেলবোর্ন স্টারস, কেন্ট ক্রিকেট ক্লাব, রংপুর রাইডার্স, গায়ানা ওয়ারিয়র্স, মারাঠা ওয়ারিয়র্স এবং মন্ট্রিয়েল টাইগার্সকে ধন্যবাদ জানাতে চাই। এখন আমি তরুণ ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করতে চাই, যারা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ও জাতীয় দলের প্রতিনিধিত্ব করতে চায়।’
সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার সবচেয়ে সফল পেসার মালিঙ্গা। টি-টোয়েন্টিতে ২৯৫ ম্যাচ খেলে ৩৯০ উইকেট নিয়েছেন তিনি। প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ টি-টোয়েন্টি উইকেটও তার। এই তার উপরে আছেন কেবল ডোয়াইন ব্রাভো, ইমরান তাহির ও সুনীল নারিন। জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে তার ১০৭ উইকেটই সর্বোচ্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালিঙ্গা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ