Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রদলের সাবেক সভাপতিসহ ৪ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২১, ১:২৬ পিএম

পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার মামলায় ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহসানসহ চারজনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসীর আদালত দুই দিন তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

অপর আসামিরা হলেন-ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম হাওলাদার ওরফে সেতু, বরিশাল জেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ওরফে রুহুল মৃধা এবং আশরাফুল ইসলাম।

গত ৯ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ধানমন্ডি মডেল থানার এসআই (নি.) মইনুল ইসলাম এ চার আসামির তিন দিনের রিমান্ড আবেদন করেন। আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রিমান্ড শুনানির দিন সোমবার (১৩ সেপ্টেম্বর) ধার্য করেন।

রিমান্ড শুনানিকালে আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড নামঞ্জুর করে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন বলে আদালত সূত্রে জানা গেছে।

গত ৮ সেপ্টেম্বর ধানমন্ডি এলাকা থেকে তাদের আটক করে পুলিশ।

আসামিদের বিরুদ্ধে অভিযোগ, তারাসহ অজ্ঞাতনামা ৩০/৪০ জন নেতাকর্মী ধানমন্ডি মডেল থানাধীন ৩ নং রোডস্থ লেকপাড়ে নমবেত হয়ে সরকার বিরোধী নাশকতামূলক কর্মকান্ড বাস্তবায়নের উদ্দেশ্যে একে অপরের সাথে শলাপরামর্শ করছে। তাদের কাছে পুলিশ সমবেত হওয়ার বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা সন্তোষজনক জবাব না দিয়ে কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপর উত্তেজিত হয়ে কর্তব্যকাজে বাঁধা দেয়। মারমুখী হয়ে পুলিশ সদস্যদের ওপর আক্রমণ করে। এতে এক পুলিশ সদস্য আহতও হয়।

এ ঘটনায় পুলিশ ধানমন্ডি মডেল থানায় মামলা দায়ের করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালত

২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ