Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্ত্রীর অত্যাচারে ওজন কমায় স্বামীর বিবাহবিচ্ছেদের আবেদন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১২:৪২ পিএম

নানা কারণেই বিয়েবিচ্ছেদের আবেদন করেন অনেক দম্পতি। কখনো শারীরিক নির্যাতন, কখনো মানসিক নির্যাতন, কখনো আবার বোঝাপড়ার অভাবে। কিন্তু তাই বলে স্ত্রীর মানসিক অত্যাচারে ওজন কমার কারণে বিয়েবিচ্ছেদের আবেদন করার ঘটনা খুব কমই দেখা যায়। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে ভারতের হরিয়ানা রাজ্যে।

পেশায় ব্যাংককর্মী এক যুবক ২০১২ সালে বিয়ে করেন এক শিক্ষিকাকে। তাদের একটি মেয়েও রয়েছে। শারীরিক সমস্যার কারণে ওই যুবক কানে খুবই কম শোনেন। তার অভিযোগ, বিয়ের কয়েক দিন পর থেকেই নানা অজুহাতে ঝামেলা শুরু করেন তার স্ত্রী। স্ত্রীর অতিরিক্ত মেজাজ এবং দায়িত্বজ্ঞানহীনভাবে অর্থ ব্যয়ের স্বভাব তার জীবন অতিষ্ঠ করে তোলে।

তিনি আরও অভিযোগ করেন, প্রায়ই তুচ্ছ বিষয় নিয়ে ঝগড়া করতেন তার স্ত্রী। দিন যত গেছে, তার স্ত্রীর মানসিক অত্যাচার আরও বেড়ে গেছে। ২০১৬ সালে একবার মেয়ে আর স্বামীকে ছেড়ে চলে গিয়েছিলেন স্ত্রী। স্বামীর বিরুদ্ধে যৌতুকের দাবি নিয়ে তার ওপরে অত্যাচারের অভিযোগও তোলেন যুবকের স্ত্রী। সে কারণেই যুবককে বাড়িছাড়া হতে হয়। এ পরিস্থিতিতে স্ত্রীর মানসিক অত্যাচারে ওই যুবকের ওজন ৭৪ থেকে ৫৩ কেজিতে নেমে আসে। পরে ওই যুবক আদালতে বিয়েবিচ্ছেদের আবেদন করে মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ