Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৮ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

লক্ষ্মীপুর, চট্টগ্রাম ও রংপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় ৮ জনের প্রাণহানি হয়েছে।

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা জানান, লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুর ১২ টায় চন্দ্রগঞ্জের চরচামিতা এলাকায় বাসের ধাক্কায় অজ্ঞাত পরিচয়ের মোটরসাইকেলের দুই আরোহী ও বাখরাবাদ গ্যাস অফিস সংলগ্ন এলাকায় সিএনজি অটোরিক্সার ধাক্কায় ইকবাল নামে আরেক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতদের মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। নিহত ইকবাল কমলনগর উপজেলার হাজিরহাট এলাকার বাসিন্দা।
পুলিশ জানায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা যাত্রীবাহী শাহী বাস লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কের চরচামিদা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলেই অজ্ঞাত পরিচয়ের মোটরসাইকেলের এক আরোহী নিহত ও অপর আরোহী গুরুতর আহত হন। পরে সদর হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
অপরদিকে একই সড়কের বাখরাবাদ গ্যাস অফিসের সামনে সিএনজি অটোরিকশার সঙ্গে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মারা যান মোটরসাইকেল আরোহী ইকবাল। চন্দ্রগঞ্জ থানার ওসি ফজলুল হক ও হাইওয়ে পুলিশের ওসি যোবায়েরুল হক জানান, পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়ীগুলো জব্দ করা হয়েছে।
মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মীরসরাইয়ে উপজেলার ডাকঘর (কমলদহ) এলাকায় সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় একজন পথচারী আহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাকঘর (কমলদহ) এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দু’জনের মধ্যে চালকের নাম আতিয়ার বিশ্বাস (৫০)। তিনি মাগুরা জেলার শালিখা থানার সীমাখানি গ্রামের মৃত সোবহান বিশ্বাসের ছেলে। তার সহযোগী (হেলপার) ফরিদুল ইসলাম (২৬)। তিনি নীলফামারী জেলার ডিমলা থানার ঘড়ি বাড়ী গ্রামের আমিনুল ইসলামের ছেলে। আহত পথচারী মো. রায়হান (১৭) মীরসরাই উপজেলার ডাকঘর এলাকার হাজী সাইফুল হকের ছেলে। কুমিরা হাইওয়ে থানার ওসি আমির ফারুক জানান, আইনি প্রক্রিয়ার পর মরদেহ দু’টি পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
বদরগঞ্জ (রংপুর) উপজেলা সংবাদদাতা জানান, রংপুরের বদরগঞ্জে মটরবাইকের নিয়ন্ত্রণ হারিয়ে শ্যালক ও দুই ভায়রাভাই নিহত হয়েছে। দ্রুত গতিতে মটরবাইক চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে ৩ জনেই মারা যান। নিহতরা হলেন, শ্যালক রনি মিয়া (২১), ভায়রা ভাই ইউসুফ আলি (৩২) ও নাহিদ মিয়া (২৭)। গত মঙ্গলবার রাতে দুর্ঘটনাটি ঘটে উপজেলার কুতুবপুর ইউপির খিয়ারপাড়া তেকানি নামক মোড় এলাকায়। তাদের সকলের বাড়ি উপজেলার কুতুবপুর ইউপির রজবোল্লারহাট নামক এলাকায়।
বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান মটরবাইকে নিয়ন্ত্রণ হারিয়ে ৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত তিন ব্যক্তি একই পরিবারের। স্বজনদের কারো কোন আপত্তি না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝরল ৮ প্রাণ

১১ মার্চ, ২০২২
৭ মার্চ, ২০২২
২৪ ফেব্রুয়ারি, ২০২২
১০ সেপ্টেম্বর, ২০২১
৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ