Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তালেবানের সঙ্গে আরএসএসের তুলনা করায় জাভেদ আখতারকে ক্ষমা চাওয়ার দাবি বিজেপির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩৭ পিএম

বিজেপি নেতা রাম কদম বলেছেন, যতদিন পর্যন্ত গীতিকার এবং চলচ্চিত্র লেখক জাভেদ আখতার তালিবানের সঙ্গে আরএসএস এবং ভিএইচপি-র তুলনা করে দেয়া তার বক্তব্যের জন্য হাতজোড় করে ক্ষমা না চাইবেন, ততদিন পর্যন্ত তার সিনেমা দেশে প্রদর্শিত হতে দেয়া হবে না। -ইন্ডিয়া টুডে

ভারতের গীতিকার এবং চলচ্চিত্র লেখক জাভেদ আখতার এবং তার পরিবারের সাথে যুক্ত চলচ্চিত্রগুলো আগামী দিনে সমস্যার সম্মুখীন হতে পারে। বিজেপি নেতা রাম কদম বলেছেন, আরএসএস এবং ভিএইচপি -র তালিবানের সঙ্গে তুলনা করা তার সাম্প্রতিক বক্তব্যের জন্য ক্ষমা না চাওয়া পর্যন্ত পার্টি দেশে আখতারের সিনেমা প্রদর্শন করতে দেবে না। সাম্প্রতিক একটি নিউজ পোর্টালের সাক্ষাৎকারে জাভেদ আখতার বলেছিলেন যে, তালেবানরা বর্বর, তাদের কর্ম নিন্দনীয়, কিন্তু যারা আরএসএস, ভিএইচপি এবং বজরং দলকে সমর্থন করে তারা সবাই একই। এই মন্তব্য বিজেপি ভালোভাবে নেয়নি। কদম বলেছিলেন যে, আরএসএস যদি তালেবানদের মতো হয় তবে তাকে এই জাতীয় বক্তব্য দেওয়ার অনুমতি দেওয়া হবে না।

এদিকে আরএসএস-এর সাথে যুক্ত রাজনীতিবিদরা সরকারের বিষয়গুলির নেতৃত্ব দিচ্ছেন। এই নেতারা রাজ ধর্ম অনুসরণ করে দেশ চালাচ্ছে, যদি তারা তালেবানদের মত হতো তাহলে কি আখতারকে এই ধরনের বক্তব্য দেওয়ার অনুমতি দেওয়া হতো। এই একটি উপমা প্রমাণ করে যে, তার বক্তব্য প্রহসন। কিন্তু এই ধরনের মন্তব্য করে তিনি আরএসএস কর্মীদের অনুভূতিতে আঘাত করেছেন। যদি তিনি তাদের কাছে ক্ষমা না চান তবে আমরা তার সিনেমা এই দেশে চলতে দেব না, বলেন বিজেপি বিধায়ক এবং মুখপাত্র রাম কদম।



 

Show all comments
  • আরিফ ৮ সেপ্টেম্বর, ২০২১, ৮:৪৯ পিএম says : 0
    আরএসএস ... চেয়েও খারাপ।
    Total Reply(0) Reply
  • Joy ৯ সেপ্টেম্বর, ২০২১, ৫:২৫ এএম says : 0
    RSS, ISKON, RA TALIBANER THEKE 90 GUN BESHI KHARAP O JONGI. TALIBAN JONGI NOI, RSS HOLO JONGI
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ