Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনবান্ধব মানসিকতা নিয়ে সরকারি দায়িত্ব পালন করতে হবে : শ ম রেজাউল করিম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ৬:১১ পিএম

গতানুগতিক চাকরির মাঝে কোনো কৃতিত্ব নেই উল্লেখ করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, চাকরিতে সৃজনশীলতা দেখানোর মধ্যে কৃতিত্ব আছে। তাই জনবান্ধব মানসিকতা নিয়ে সরকারি দায়িত্ব পালন করতে হবে। তিনি আজ বুধবার (৮ সেপ্টেম্বর) অতিরিক্ত সচিব পদে সদ্য পদোন্নতি পাওয়া মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এস এম ফেরদৌস আলমকে অভিনন্দন জানানোর অনুষ্ঠানে এ মন্তব্য করেন। সচিবালয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কক্ষে অনুষ্ঠিত হয় অনুষ্ঠানটি।

প্রধান অতিথির বক্তব্যে শ ম রেজাউল করিম বলেন, স্বচ্ছতা, সততা ও দায়িত্বশীলতা নিয়ে কাজ করতে হবে। গতানুগতিক চাকরি করার মাঝে কোনো কৃতিত্ব নেই। সৃজনশীলভাবে নথি নিষ্পত্তি ও ব্যবস্থাপনায় কৃতিত্ব আছে। অহেতুকভাবে একটা প্রক্রিয়াকে জটিল করার প্রবণতা থেকে বেরিয়ে আসতে হবে। মন্ত্রণালয়ে অর্পিত দায়িত্ব পালনে জনবান্ধব মানসিকতা ধারণ করতে হবে উল্লেখ করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, নিজের কাজ যেন কোনো বিষয়ে অহেতুক প্রতিবন্ধকতা সৃষ্টি না করে, সেটা খেয়াল রাখতে হবে।

তিনি জানান, আইনের মধ্যে থেকে কীভাবে দাফতরিক কাজ সহজ করা যায় সে বিষয়ে সচেষ্ট হতে হবে। জনবান্ধব মানসিকতা, স্বচ্ছতার সাথে নথি নিষ্পত্তি করতে হবে। আন্তরিকতা, সততা, নিষ্ঠা এবং দেশপ্রেম নিয়ে দায়িত্ব পালন করতে হবে। অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, সুবোল বোস মনি ও মো. তৌফিকুল আরিফ, সদ্য অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়া এস এম ফেরদৌস আলম, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদসহ মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ