Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

“শেখ হাসিনা বিশ্বাস করেন নারী জাতীকে পিছনে রেখে একটি দেশের উন্নয়নের অগ্রযাত্রা কখনও সম্ভব নয়”- মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

নাজিরপুর(পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২২, ৬:৩০ পিএম

জাতীয় সংসদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিরোজপুর আইন পাশ হয়েছে। গতকাল পিরোজপুরে দল মত নির্বিশেষে হাজার হাজার মানুষ স্বতঃফর্‚ত ভাবে আনন্দ উচ্ছাস প্রকাশ করেছেন। আজকে আপনার বিদ্যালয়ের ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ে পড়তে পারবে। গ্রামের মানুষ দরিদ্র তাদের ছেলেমেয়েদর স্বপ্ন খুলনা, বরিশাল, ঢাকায় পড়াবে তাদের স্বপ্ন সব সময় পূরন হয় না, আজ পিরোজপুরে বিশ্ববিদ্যালয় নিয়ে আসছি। আমি কথা দিলে কথা রাখি, প্রতিশ্রæতি দিলে রক্ষা করি, প্রধানমন্ত্রী সবসময় আমাদের পাশে আছেন। আমাদের প্রত্যন্ত অঞ্চলের মেয়েরা বাড়ি থেকেই প্রথমে স্কুল, স্কুল থেকে নাজিরপুরের কলেজ, কলেজ থেকে পিরোজপুরে বিশ্ববিদ্যালয়ে গিয়ে পড়তে পারবে। এখানে ইঞ্জিনিয়ারিং পড়তে পারবে, কম্পিউটার সাইন্স,জেনারেল এডুকেশন, এগ্রিকালচার পড়তে পারবে এমনকি আমার স্বপ্ন রয়েছে ফার্মেসি ডিপার্টমেন্ট ও চিকিৎসা বিজ্ঞানেও পড়াশুনা করতে পারবে। মাদকমুক্ত শিক্ষাঙ্গন চাই, বাল্যবিবাহ থেকে সবাইকে বিরত থাকার জন্য অঙ্গীকার করতে হবে। পিরোজপুরের নাজিরপুর বৃহস্পতিবার (৩১ মার্চ ) বিকাল সাড়ে ৪ টায় ৩ দিন ব্যাপি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের দ্বিতীয় দিনে ভার্চ্যুয়ালি সভায় বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মোতাহার হোসেন হাওলাদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ্ সাদীদ, সহকারি কমিশনার ভ‚মি আল-মামুন, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ,মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম বাবুল, জেলা পরিষদ সদস্য সুলতান মাহামুদ খান ও তিমির হালদার তুহিন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, নাজিরপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির, সেখমাটিয়া ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নু, ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মোঃ আল-আমীন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ