Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের মৎস্য সম্পদের বৈপ্লবিক পরিবর্তন হয়েছে- মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২১, ৭:৩৫ পিএম

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, বাংলাদেশের মৎস্য সম্পদের বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। এটা প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকারে আমলেই হয়েছে। মাছ আমাদের সম্পদ, মাছ আমাদের গৌরব। এই মাছ বিদেশে রপ্তানি করে বাংলাদেশের উন্নয়নে ভূমিকার রাখতে চাই। সোমবার বিকেল তিন টায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর ও আলীপুরে দুটি মৎস্য অবতরণ কেন্দ্র উদ্বোধনকালে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি এ কথা বলেন।

তিনি বলেন, এ অঞ্চলে যে আধুনিকায়ন হয়েছে এটা অতীতে ছিলনা। আমরা এ সেক্টরকে ডেভেলপ করতে চাই। এর দ্বারা বেকারত্ব দূর করতে চাই, অর্থনৈতিক সমৃদ্ধি আনতে চাই,মানুষদের কর্ম উদ্যোক্তা করতে চাই, মানুষদের পুষ্টির চাহিদা মেটাতে চাই।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী আরো বলেন, প্রচলিত আইন অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত করবে নির্বাচন কমিশন। নির্বাচন হবে বাংলাদেশের সংবিধান অনুযায়ী। বিএনপি, তাদের জোট ও সহযোগীদের দাবি সংবিধান পরিপন্থী। বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে ক্ষমতায় আসার যে স্বপ্ন দেখছে তা কখনও সম্ভব নয়। মানুষ ভোট দিবে, ভোটের মাধ্যমে নির্ধারণ হবে কে ক্ষমতায় আসবে।

এ সময় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব তৌফিকুল আরিফ,বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন চেয়ারম্যান কাজী হাসান আহম্মেদ, পটুয়াখালী অতিরিক্ত জেলা প্রশাসক মো. হুমায়ুন করিব, পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার কলাপাড়া সার্কেল আহম্মদ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মোহাম্মদ শহীদুল হক, কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার, কলাপাড়া মৎস্য গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো.আমিরুল ইসলাম, লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.আনছার উদ্দিন মোল্লা, মহিপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান মো.ফজলু গাজী, মহিপুর ইউনিয়ন আওয়ামলীগ সভাপতি আব্দুল মালেক আকন, মহিপুর থানা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান বুলেট আকনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী শ.ম রেজাউল করিম দুপুর এক টার দিকে বি এফ আর আইএফ আওতাধীন কলাপাড়ায় নদী-উপকেন্দ্রের তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত তিন তলা অফিস কাম গবেষনাগার ভবন উদ্ভোধন করেন। উদ্বোধন করেন তিনি।

উল্লেখ্য, আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্রটি ১৫ কোটি ৪৬ লাখ টাকা ব্যয়ে ১ একর ১০ শতাংশ জমির উপর নির্মিত হয়। অপরদিকে, মহিপুর অবতরণ কেন্দ্রটি ১৩ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ১ একর ৯ শতাংশ জমির উপর নির্মিত হয়েছে। এতে হাজার হাজার জেলে এবং মৎস্য ব্যবসায়ীদের মাছ ক্রয়-বিক্রয় সহ ট্রলার থেকে সরবরাহে অনেক সহজ হবে বলে স্থানীয় মৎস্য ব্যবসায়ীরা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ