Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এমবাপ্পে ইস্যুতে ফরাসি প্রেসিডেন্টের সরাসরি হস্তক্ষেপ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ৪:১৯ পিএম

দলবদলের পালায় কিলিয়ান এমবাপ্পেকে পেতে সম্ভাব্য সব ধরনের চেষ্টা করেছে রিয়াল মাদ্রিদ। কিন্তু লস ব্লাঙ্কোসদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে তারকা ফরোয়ার্ডকে নিজেদের দলেই রেখে দিয়েছে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি। -মার্কা

আগামী মৌসুম পর্যন্ত এমবাপ্পের সাথে চুক্তি আছে পিএসজির। এরপর হয়ে যাবেন ফ্রি এজেন্ট। সময়ের অন্যতম সেরা এই ফরোয়ার্ডকে পিএসজিতেই থেকে যেতে বলেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোন। এমনটাই দাবি করেছে স্পেনের খেলাধুলা বিষয়ক সংবাদমাধ্যম মার্কা। সম্প্রতি এক অনুষ্ঠানে এমবাপ্পের ক্লেয়ারফন্টেইনের বাড়িতে উপস্থিত হয়েছিলেন ম্যাঁক্রোন। তিনি মনে করেন, এমবাপ্পে ফ্রান্সের তরুণদের জন্য রোল মডেল। এজন্য তাকে পিএসজিতেই থাকতে হবে।

যদিও বিষয়টি সার্বজনীন নয়। ফরাসি প্রেসিডেন্ট ব্যক্তিগতভাবেই ২০১৮ রাশিয়া বিশ্বকাপ জয়ীর সাথে এ বিষয়ে কথা বলেছেন। মার্কা আরও জানিয়েছে, আগামী অক্টোবরেই ২২ বছর বয়সী ফুটবলারকে দুই বছরের নতুন চুক্তির প্রস্তাব দেবে লিগ ওয়ান জায়ান্টরা। বর্তমানে ক্লাব থেকে বার্ষিক ২৫ মিলিয়ন ইউরো বেতন পান সাবেক মোনাকো তারকা। নতুন চুক্তির প্রস্তাবে বেতনের পরিমাণ আরও বাড়বে।

দুই বছরের চুক্তিতে পিএসজিতে পাড়ি জমিয়েছেন লিওনেল মেসি। সর্বশেষ কোপা আমেরিকার টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের সাথে নেইমারের বন্ধুত্বের কথা সবারই জানা আছে। এই ব্রাজিলিয়ান সুপারস্টার অতীতে অনেকবার মেসি এবং এমবাপ্পের সাথে দুর্দান্ত একটি আক্রমণভাগ গড়ে তোলার ইচ্ছা প্রকাশ করেছেন। ইতোপূর্বে একাধিকবার পিএসজি কর্তৃক প্রস্তাবিত চুক্তির নবায়ানের অফার প্রত্যাখ্যান করেছেন এমবাপ্পে। কারণ, তিনি যেতে চান স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ