Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ স্থগিতে ফিফার দুঃখ প্রকাশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২১, ৯:৩১ এএম

ব্রাজিল-আর্জেন্টিনা। এ দু'দলের মুখোমুখি লড়াই দেখতে মুখিয়ে থাকে কোটি কোটি ফুটবল অনুরাগী। ব্যতিক্রম ছিল না রোববার রাতেও। তবে সেদিনের বিশ্বকাপ বাছাই ম্যাচটি কিক অফের কয়েক মিনিট পরই স্থগিত হয়ে যায়। যে জন্য সোমবার এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করেছে ফিফা।

রোববার সাও পাওলোর অ্যারেনা করিন্থিয়ানসে নির্ধারিত সময়ে ম্যাচ শুরু হলেও আর্জেন্টিনার তিন ফুটবলারকে ধরতে মাঠে ঢুকে পড়েছিল ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। আগে থেকেই চার খেলোয়াড়ের ম্যাচে অংশ নেওয়া নিয়ে আপত্তি ছিল তাদের। যাদের তিনজনই ছিলেন শুরুর একাদশে। তারা মনে করছে ওই খেলোয়াড়রা কোয়ারেন্টাইন বিধি ভঙ্গ করেছেন।

এ ঘটনায় আর্জেন্টিনার খেলোয়াড়দের সঙ্গে ব্রাজিল স্বাস্থ্য কর্মকর্তাদের হাতাহাতিও হয়। একপর্যায়ে মাঠ ছেড়ে যায় আর্জেন্টিনার খেলোয়াড়রা। প্রায় এক ঘণ্টা পর ম্যাচ স্থগিতের ঘোষণা আসে।

সাউথ আমেরিকান ফুটবলস গভর্নিং বডি- কনমেবল জানিয়েছিল, রেফারি এবং ম্যাচ কমিশনার তাদের রিপোর্ট ফিফা ডিসিপ্লিনারি কমিটিতে জমা দেবেন। তারাই পরবর্তী নির্দেশনা জানাবে।

ফিফা এরই মধ্যে প্রতিবেদন পেয়েছে। বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, প্রতিবেদন বিশ্লেষণ করে সম্ভাব্য ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ