Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের পয়েন্ট হারালো বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫০ এএম

ফ্রান্সের জয়বঞ্চিত থাকা ম্যাচের সংখ্যা বেড়েই চলছে। শনিবার রাতে ইউরোপের বিশ্বকাপ বাছাইপর্বে ‘ডি’ গ্রুপের ম্যাচে আবারও পয়েন্ট হারিয়েছে তারা। এবার ইউক্রেনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে। এর মধ্য দিয়ে টানা পাঁচ ম্যাচে জয়বঞ্চিত থাকলো বিশ্ব চ্যাম্পিয়নরা।

অবশ্য এখনো পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে দিদিয়ের দেশমের শিষ্যরা। ৫ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। ৩ ম্যাচ থেকে ৫ পয়েন্ট নিয়ে ফিনল্যান্ড আছে দ্বিতীয় স্থানে। আর ৫ ম্যাচ থেকে ৫ পয়েন্ট নিয়ে ইউক্রেন আছে তৃতীয় স্থানে।

ইউক্রেনের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি ফ্রান্স। উল্টো ৪৪ মিনিটে একটি গোল হজম করে বসে। এ সময় ফ্রান্সের রক্ষণভাগের খেলোয়াড়ের ভুল পাসে ডি বক্সের বাইরে বল পেয়ে যান ইউক্রেনের মাইকোলা শাপারেনকো। সেখান থেকে তার নেওয়া জোরালো শট জালে আশ্রয় নেয়। তাতে ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর অবশ্য সমতা ফেরায় ফ্রান্স। ম্যাচের ৫০ মিনিটের মাথায় ভলিতে গোল করেন অ্যান্থনি মার্শাল। এ সময় কোমানের ক্রসে হেড নেন ফ্রান্সের আদ্রিয়েন র‌্যাবিয়ট। বল র‌্যাবিয়টের মাথা ছুঁয়ে, ইউক্রেনের রক্ষণভাগের খেলোয়াড়ের গায়ে লেগে চলে যায় মার্শালের কাছে। তিনি ভলিতে জালে জড়ান। যদিও বলটি রোখার সুযোগ পেয়েছিলেন ইউক্রেনের গোলরক্ষক রোমান ইয়ারেমচুক। কিন্তু বল তার হাত ফঁসকে গোললাইন অতিক্রম করে।

বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে আরও একটি ম্যাচে জয়বঞ্চিত থেকে মাঠ ছাড়ে ফ্রান্সের খেলোয়াড়রা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ