Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুটবলারদের বাঁচার আকুতি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২১, ৮:৩৮ পিএম | আপডেট : ৮:৩৮ পিএম, ২ সেপ্টেম্বর, ২০২১

অনলাইন বেটিং ও স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে গত রোববার নিষিদ্ধ হয়েছেন আরামবাগ ক্রীড়া সংঘের বেশ ক’জন তরুণ ফুটবলার। কেউ লজ্জায় বাড়ি থেকে বের হতে পারছেন না। আবার অর্থকষ্টে ভুগছেন অনেকেই। তাই নিষিদ্ধ হওয়া ৯ জন প্রতিভাবান ফুটবলার এবার সহযোগিতা চাইলেন বাংলাদেশ ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির। বৃহস্পতিবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামস্থ সমিতির কার্যালয়ে এসে ফুটবলাররা লিখিত আবেদন জমা দেন খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি ও সাবেক তারকা ফুটবলার ইকবাল হোসেনের কাছে। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান সমন্বয়কারী আবুল হোসেনসহ কয়েকজন সদস্য। শাস্তিপ্রাপ্ত খেলোয়াড়রা কল্যাণ সমিতির দায়িত্বশীলদের সঙ্গে আলোচনা করে শাস্তি লাঘবের জন্য কালই বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) আপিল করেন।

ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতির সভাপতি ইকবাল হোসেন এ প্রসঙ্গে বলেন, ‘খেলোয়াড়দের আমরা আপিল করতে বলেছি। সবার অপরাধ এক মাত্রায় নয়। বিষয়টির সঙ্গে খেলোয়াড়দের রুটি, রুজি এবং পারিবারিক বিষয় জড়িত। সব কিছু মিলিয়ে আমরা মানবিকভাবে খেলোয়াড়দের সঙ্গে রয়েছি। তবে প্রকৃত দোষীদের সঙ্গে আমরা নেই। তাছাড়া বাফুফের পাশাপাশি আমরাও প্রকৃত দোষীদের বের করে আনতে আলাদা তদন্ত কমিটি গঠন করবো।’ জানা গেছে, শাস্তিপ্রাপ্ত খেলোয়াড়দের মধ্যে কেউ ৯ ম্যাচ, কেউ আবার তিন ম্যাচও খেলেননি। তাই তাদের দাবী তারা স্পট ফিক্সিংয়ে জড়িত নন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ