Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে শিবিরের গোপন বৈঠক, আটক ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৮:২৮ পিএম

রাজশাহী মহানগরীর দেবিসিংপাড়া আমবাগান এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে শিবিরের দুইকর্মীকে সরকার বিরোধী ষড়যন্ত্রমূলক গোপন বৈঠক করার সময় আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা, রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার ললিতাহার গ্রামের আব্দুল গফুরের ছেলে আল আমিন (২৪) ও বোয়ালিয়া থানার দেবিসিংপাড়া আম বাগানের মৃত মতিউর রহমানের ছেলে বখতিয়ার আবির (১৯)।

ঘটনা সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত নয়টার দিকে বোয়ালিয়া থানার অভিযান চালিয়েছে। এসময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে বোয়ালিয়া থানার দেবিসিংপাড়া আমবাগান এলাকায় একটি বাড়ীর ভিতরে জামায়াত শিবিরের কতিপয় সদস্য সরকার বিরোধী ষড়যন্ত্রের প্রস্তুতিমূলক গোপন বৈঠক করছে।

উক্ত সংবাদের প্রেক্ষিতে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে, আসামী আল আমিন (২৪) ও বখতিয়ার আবির (১৯)কে আটক করে। এসময় প্রায় অর্ধশতাধিক জামাত শিবিরের কর্মী পুলিশের আগমনের সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। সেখান থেকে গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের ফেলে যাওয়া ৩টি মোটরসাইকেল, ২টি ল্যাপটপ, ৯টি মোবাইল ফোন, দেশীয় অস্ত্রশস্ত্র, হাসুয়া ও বিভিন্ন জিহাদী বইপত্র উদ্ধার হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরাসহ পলাতক শিবির কর্মীরা ঘটনাস্থলে সরকার বিরোধী ষড়যন্ত্রের গোপন বৈঠকসহ কর্মীদের উদ্বুদ্ধ করছিলো বলে স্বীকার করে।

পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে এবং গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ