Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আন্দালনরত শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ৭:১৫ পিএম

রাজশাহীতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে বুধবার দুপুরে নগরীর সাহেব বাজার এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এর আগে বেলা ১১ টার দিক থেকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালিত হচ্ছিল।

সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের অন্যতম সংগঠক নাদিম সিনা। তিনি মুঠোফোনে জানান, ‘আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগের অতর্কিত হামলা এটা একটি ন্যাক্কার জনক ঘটনা। ছাত্রলীগের কর্মীরা অতর্কিত হামলা করে এবং অকথ্য ভাষায় গালাগালি শুরু করে।’

তিনি বলেন, কর্মসূচির মধ্যে ছিল গণচিৎকার,পদযাত্রা, প্রতিকৃত অনশন। এই কর্মসূচির ঘোষণা দিয়েছিলাম গত ২৪ মে। কিন্তু আজ আমাদের উপরে ছাত্রলীগের নেতা-কর্মীরা এসে হামলা চালায়। আমাদের একজন কর্মী ছাত্রলীগ সদস্য শান্তকে শনাক্ত করেছেন। এর প্রতিবাদে তারা রাজশাহী প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করা হবে বলে জানান।

এর আগে নর্থ বেঙ্গল বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী ইসতিয়া আহমেদের নেতৃত্বে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে নগরীর কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশ নেয়। কর্মসূচি থেকে বক্তারা বলেন, ১১ তারিখের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলে না দিলে আমরণ অনশন করবেন বলে জানিয়েছেন।

এ ছাড়াও সাবেক রাকসুর ভিপি রাগিব আহসান মুন্না সংহতি প্রকাশ করে কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

এবিষয়ে নগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম বলেন, হামলার কথা মিথ্যা। নগর ছাত্রলীগের নেতারা ঢাকায় একটি কেন্দ্রীয় অনুষ্ঠানে এসেছে। এটা ছাত্রলীগের বিরুদ্ধে মিথ্যা কথা ছড়ানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ