Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কলাপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ৬:৪০ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে টুঙ্গিবাড়িয়া-পাখিমারা খালের উপর নির্মিত ৫টি দোতলা টিনের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১:৩০ মিনিটের দিকে কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের পশ্চিম পার্শ্বে জেলা প্রশাসনের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানে জেলা প্রশাসনের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: তানভির হোসেন।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল, কানুনগো আলতাফ হোসেন, ইউনিয়ন ভ‚মি সহকারী কর্মকর্তা আলতাফ হোসেন, সার্ভেয়ার আজগর আলী প্রমুখ। অভিযানে যৌথ ভাবে সহায়তা করেন জেলা পুলিশ ও কলাপাড়া থানা পুলিশ’র সদস্যরা।

জেলা প্রশাসন সূত্র জানায়, কুয়াকাটা মহাসড়কের পাখীমারা বাজার সংলগ্ন টুঙ্গিবাড়িয়া-পাখিমারা খালের উপর আবদুল সত্তার বয়াতী, আবদুল বারেক হাওলাদার, মো: সিদ্দিক, কবির ও জয়নাল দীর্ঘদিন যাবত দোতলা টিনের অবৈধ স্থাপনা তুলে নিচে দোকান ঘর এবং উপরে বসবাস করে আসছিল। খালের উপর থেকে তাদের এসব অবৈধ স্থাপনা অপসারণে নোটিশ প্রদান করার পরও তারা অপসারণ না করায় ৩১ আগষ্ট মঙ্গলবার সকাল ১১:৩০ মিনিট থেকে উচ্ছেদ অভিযান শুরু করে জেলা প্রশাসন, যা চলে প্রায় সন্ধ্যা পর্যন্ত।

কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল বলেন, জেলা ম্যাজিষ্ট্রেটের নিযুক্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: তানভির হোসেন উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন। পর্যায় ক্রমে উপজেলার সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ