Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে পরীমণির জামিন চেয়ে পরিচালক সমিতির বিবৃতি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২১, ১১:১৪ এএম

চিত্রনায়িকা পরীমনি গ্রেপ্তারের ২৫ দিন পর এই নায়িকার মুক্তি দাবি করল চলচ্চিত্র পরিচালকদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। গতকাল সোমবার সন্ধ্যায় সংগঠনটির প্যাডে সমিতির সভাপতি চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহানের সই করা একটি বিজ্ঞপ্তিতে এই দাবি জানান চলচ্চিত্র পরিচালকরা।

পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “আমরা সমিতিগতভাবে পরিষ্কার জানাতে চাই, পরীমনি আমাদের একজন প্রিয় শিল্পী। তার গ্রেপ্তারের ঘটনা নিয়ে বাড়াবাড়ি করা হয়েছে। জামিন পেলে পরীমনি পালিয়ে যাবে বলে একজন উকিল পত্রিকায় প্রকাশিত যে উক্তি করেছেন, তা ঠিক না বলে আমরা মনে করি। পরীমনি কোনো খুনের বা বিরাট কোনো ঘটনার আসামী নয় যে পালিয়ে যাবে।

পরীমনির যে কেসের আসামি তাতে তাকে জামিন দিয়েও কেসটা চলতে পারত বলে আমরা মনে করি। পরীমনি দোষী কি নির্দোষ, সেটা আদালতের বিচারাধীন, কিন্তু জামিন পাওয়া আইনি এখতিয়ার পরীমনির আছে। আমরা মনে করি ন্যায়বিচারের স্বার্থে পরীমনিকে অবিলম্বে জামিন দিয়ে সত্য-মিথ্যা প্রমাণ করার সুযোগ দেওয়া হোক এবং পরীমনির প্রতি যথাযথ সুবিচার করা হোক।”

এ ধরনের বিবৃতি দিতে এক মাস লাগলো কেনো? প্রশ্ন ছিল পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহানের কাছে। তিনি বলেন, ‘আমরা এ সময় পরিস্থিতি পর্যবেক্ষণ করেছি। ঘটনার সত্য-মিথ্যে যাচাই করার চেষ্টা করেছি। এরপর সবাই মিলে বসে সিদ্ধান্ত নিয়েছি। আমরা চাই তার যে মামলা তাতে তাকে জামিন দিয়ে বিচার করা হোক।’

তবে পরিচালক সমিতির কয়েকজন সাধারণ সদস্য এই বিষয়টাকে দায়সাড়া মনে করছেন। তাদের ভাষ্য, এতোদিন পরে সমিতির এ ধরনের বিবৃতি এক ধরনের দায়সাড়া বিবৃতি। চলচ্চিত্রে শিল্পীদের অভিভাবক হিসেবে সমিতির আরও আগে পরীমনির পাশে দাঁড়ানো উচিত ছিল।

চিত্রনায়িকা পরীমনিকে তার বনানীর বাসা থেকে গত ৪ আগস্ট মাদকদ্রব্যসহ আটক করে র‌্যাবের একটি দল। পরের দিন তাকে আটকের বিস্তারিত তুলে ধরা হয়। ওই দিনই বনানী থানায় এই অভিনেত্রীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করে বাহিনীটি। এই মামলায় পরীমনিকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলা হলে চার দিনের রিমান্ডে পাঠান বিচারক। গত ১০ আগস্ট সিআইডির আবেদনের পরিপ্রেক্ষিতে এই অভিনেত্রীকে আরও দুই দিনের রিমান্ড আদেশ দেয় আদালত। সেই রিমান্ড শেষে তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়। তৃতীয় দফায় ১ দিনের জন্য রিমান্ড দেয়া হয় পরীমনিকে। আজ (৩১ আগস্ট) পরীমনির জামিন শুনানি হবে সিএমএম কোর্টে।



 

Show all comments
  • Subarna Chakma ৩১ আগস্ট, ২০২১, ৭:৩৯ পিএম says : 0
    শিল্পী সমিতি কি বহিঃস্কারাদেশ প্রত‍্যাহার করবে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ