Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার বিসিবি নিরাপত্তা কর্মকর্তার হাতে সাংবাদিক লাঞ্ছিত অপসারণে তিন সাংবাদিক সংগঠনের আল্টিমেটাম

প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সাংবাদিকদের প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আচরণ দিন দিন রূঢ় হচ্ছে। নানা সময়ে তারা খুব বাজে আচরণ করছে সংবাদকর্মীদের সঙ্গে। রূঢ় আচরণের সঙ্গে এবার যোগ হলো শারীরিক নির্যাতনও। বিসিবির নিরাপত্তা সমন্বয়ক মোহাম্মদ আলী শারীরিকভাবে লাঞ্ছিত করলেন ইংরেজি দৈনিক দ্য নিউ এজ পত্রিকার স্টাফ রিপোর্টার আতিফ আজমকে। বিসিবির কতিপয় অপেশাদার ও অপ্রশিক্ষিত নিরাপত্তা কর্মীদের অসংযত আচরণের এটাই সর্বশেষ চিত্র। আর এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠেছে দেশের তিন ক্রীড়া সাংবাদিক সংগঠন বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশন (বিএসজেএ) ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি (বিএসজেসি)। এক বিবৃতিতে এই তিন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ মোহাম্মদ আলীর অপকর্মের তীব্র নিন্দা জানিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে পদ থেকে তার অপসারণ দাবি করেছে। একই সঙ্গে তাকে ভবিষ্যতে বিসিবির আর কোনো দায়িত্বে না রাখারও আহŸান জানিয়েছে।
জানা গেছে, বিসিবির নিরাপত্তা ব্যবস্থা নিয়ে রিপোর্ট করার জের হিসেবেই সাংবাদিক আতিফ আজমকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে মোহাম্মদ আলী! গত শনিবার বাংলাদেশ-আফগানিস্তান তৃতীয় ওয়ানডে চলাকালীন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের নিরাপত্তা বলয় ভেদ করে মাঠে ঢুকে পড়েছিলেন মেহেদী হাসান নামের এক মাশরাফি ভক্ত। এ ঘটনায় দ্য নিউ এজ পত্রিকায় একটি রিপোর্ট করেন আতিফ আজম। আর এতেই ক্ষেপে যান সেই মোহাম্মদ আলী। তিনি অসংযত হয়ে গতকাল আতিফ আজমের গায়ে হাত তুলেন। এদিন ফতুল্লা স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসানের সংবাদ সম্মেলনের পরই ইংরেজি দৈনিক দ্য নিউ এজ-এর ওই সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন বিসিবির নিরাপত্তা সমন্বয়ক মোহাম্মদ আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ