Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৃষ্টি ও উজানের ঢল কমেছে, পানিও কমছে সিলেটের নদ-নদীর

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ৫:০৯ পিএম

টানা বৃষ্টি আর উজানের ঢলে ক্রমেই বাড়ছিল সিলেটে কয়েকদিনে নদ-নদীর পানি। এতে বন্যার শঙ্কা ঘিরে ধরেছিল নিম্নাঞ্চলের মানুষকে। তবে এখন প্রধান নদীগুলোর পানি কমতে শুরু করেছে সিলেটে। এতে স্বস্তি দেখা দিয়েছে ভূক্তভোগী মানুষের মধ্যে।

সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে জানায়, সুরমা, কুশিয়ারা, লোভা, ধলাই এবং সারি নদীর পানি গতকালের (রোববার) চেয়ে কিছুটা কমেছে আজ সোমবার। মূলত বৃষ্টি কিছুটা কমে আসায় কমতে শুরু করেছে পানিও।

পাউবো জানিয়েছে, সুরমা নদীর পানি গতকাল রোববার সন্ধ্যা ৬টায় কানাইঘাট পয়েন্টে ছিল ১২.১৭ সেন্টিমিটার। আজ দুপুর ১২টায় পানি কমে দাঁড়িয়েছে ১১.৯৭ সেন্টিমিটার। সুরমা নদীর পানি কমেছে সিলেট পয়েন্টেও। গতকাল সন্ধ্যায় যেখানে পানি ছিল ৯.৮৭ সেন্টিমিটার, আজ সেখানে পানি প্রবাহিত হচ্ছিল ৯.৭৫ সেন্টিমিটার। কুশিয়ারা নদীর পানি আমলশিদ পয়েন্টে গতকালের চেয়ে কমেছে ০.৩১ সেন্টিমিটার। গতকাল পানি ছিল ১৪.৩৮ সেন্টিমিটার, আজ দাঁড়িয়েছে ১৪.০৭ সেন্টিমিটার। শেওলা পয়েন্টে কুশিয়ারা নদীর পানি গতকাল সন্ধ্যা ৬টায় ছিল ১২.০৩ সেন্টিমিটার। আজ দুপুর ১২টায় পানি প্রবাহিত হচ্ছিল ১১.৭৬ সেন্টিমিটার দিয়ে।

কুশিয়ারার পানি ফেঞ্চুগঞ্জ পয়েন্টে বেড়েছে খানিকটা। গতকাল সন্ধ্যায় ছিল ৯.৪৬, আজ দুপুরে হয়েছে ৯.৫৩ সেন্টিমিটার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নদ-নদীর

২৮ সেপ্টেম্বর, ২০১৯
২৭ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ