Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বুধবার আসছে ফাইজারের ১০ লাখ ডোজ টিকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২১, ২:০০ পিএম

আজ সোমবার (৩০ আগস্ট) সন্ধ্যায় দেশে আসার কথা থাকলেও তা আসছে না মার্কিন যুক্তরাষ্ট্রের উপহার দেয়া ফাইজারের আরো ১০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন। কাতার এয়ারওয়েজের একটি বিশেষ বিমানে সন্ধ্যা সোয়া ৭টায় টিকার চালানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছানো কথা ছিল।

তবে একই সময়ে আগামী বুধবার (১ সেপ্টেম্বর) কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে টিকাগুলো হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছানোর কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম সোমবার (৩০ আগস্ট) দুপুরে বলেন, ফাইজারের টিকা আসার শিডিউল কিছুটা পরিবর্তন করা হয়েছে। আজ (৩০ আগস্ট) সন্ধ্যা সোয়া ৭টায় যুক্তরাষ্ট্র থেকে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় ফাইজারের যে ১০ লাখ ডোজ ভ্যাকসিন আসার কথা ছিল, তা আজ না এসে বুধবার (১ সেপ্টেম্বর) একই সময়ে দেশে পৌঁছাবে।

এছাড়াও আজ রাত আড়াইটায় বাংলাদেশ বিমানের আরেকটি ফ্লাইটে চীন থেকে সিনোফার্মের আরো ২০ লাখ ডোজ টিকা দেশে এসে পৌঁছবে কিনা সেটিও পরে জানানো হবে।

টিকা গ্রহণের সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর মিলার বিমানবন্দরে উপস্থিত থাকবেন বলে জানা গেছে। কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় যুক্তরাষ্ট্রের উপহার ফাইজারের এই ১০ লাখ ডোজ টিকা দেশে এসে পৌছালে কিছুটা টিকার ঘাটতি কমবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ