Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কলকাতায় ৪২৫০ কোটি রুপির অবৈধ তেজস্ক্রিয় পদার্থসহ দুজন গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২১, ৪:০২ পিএম

অবৈধ তেজস্ক্রিয় পদার্থ রাখার দায়ে ভারতের পশ্চিমবঙ্গের অপরাধ তদন্ত বিভাগ কলকাতা বিমানবন্দরের কাছাকাছি এলাকা থেকে দুজনকে গ্রেপ্তার করেছে, যার আনুমানিক মূল্য, ৪ হাজার ২৫০ কোটি রুপি। বৃহস্পতিবার একজন সিনিয়র অফিসার এ তথ্য জানান। ওই কর্মকর্তা বলেন, দুজনের কাছ থেকে তেজস্ক্রিয় পদার্থের চার টুকরো বিক্রির জন্য যোগাযোগ করা হয়েছিল, এমন একজন ব্যক্তির কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সিআইডি কর্মকর্তারা তাদের গ্রেপ্তার করেছিল। -এনডিটিভি

পুলিশ সূত্রে জানা গেছে, যে চারটি টুকরা জব্দ করা হয়েছে, তার মধ্যে একটি ক্যালিফোর্নিয়াম বলে সন্দেহ করা হয়। যার বেশ কয়েকটি ব্যবহারিক রুপ রয়েছে এবং এক গ্রামের দাম ১৭০ কোটি রুপি। অফিসার ব্যাখ্যা করেন, "তারা দাবি করেছিল যে, সোশ্যাল মিডিয়ায় তাদের সাথে যোগাযোগ করার পর তারা কর্ণাটকের কারও কাছ থেকে তেজস্ক্রিয় পদার্থ কিনেছিল, যার ওজন ছিল ২৫০ গ্রাম।

দুই অভিযুক্তকে পারমাণবিক শক্তি আইন এবং ভারতীয় দণ্ডবিধির অন্যান্য বিভিন্ন ধারার অধীনে গ্রেপ্তার করা হয়েছে বলে সিআইডি কর্মকর্তা জানিয়েছেন। তিনি আরো বলেন, আমরা বিশ্বাস করি, এই সামগ্রীগুলো পরীক্ষাগার থেকে চুরি করা হয়েছে। আমরা এই বিষয়ে তদন্ত শুরু করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ