Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আর্সেনালকে উড়িয়ে দিল সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২১, ৮:০৮ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম দুই ম্যাচে হারের ক্ষত কাটিয়ে উঠতে না উঠতে আরও বড় ধাক্কা খেল আর্সেনাল। ম্যানচেস্টার সিটির কাছে উড়ে গেছে ইংলিশ ফুটবলের এই সাবেক ‘জায়ান্ট’। আজ ঘরের মাঠে গানারদের ৫-০ ব্যবধানে গোলবন্যায় ভাসিয়েছে সিটিজেনরা।

শুধু গোলের হিসেবে ম্যাচটা বিচার করা হলে কম বলা হবে। রীতিমত দাপট দেখিয়ে ম্যাচটা জিতে নিয়েছে পেপ গার্দিওলার বাহিনী। অবশ্য এতে ‘লাল কার্ড’ সুবিধা পেয়েছে সিটি। তবে তার আগেই ম্যাচটা নিজের করে নেয় গ্রিলিশ-তোরেসরা।

ম্যাচের সাত মিনিটেই ইলকায় গুন্দোয়ানের গোলে লিড নেয় সিটি। জেসুসের পাস থেকে গুন্দোয়ানের দারুণ শুরুর পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ফেলে স্বাগতিকরা।

এবার ফেরেন তোরেসের গোলে ব্যবধান ২-০ হয়ে যায়। ম্যাচটা আর্সেনালের হাতে বাইরে বেরিয়ে যায় ম্যাচের ৩৫ মিনিটে। লাল কার্ড দেখেন গ্রানিত জাকা। ১০ জনের দলে পরিণত হয় আর্সেনাল।

প্রথমার্ধেই আরও একটি গোলে ৩-০ ব্যবধান করে ফেলে পেপ বাহিনী। এবার গ্রিলিশের পাস থেকে জালের দেখা পান জেসুস।

দ্বিতীয়ার্ধে তোরেস ও মেহরাজের আরও দুটি গোলে ক্লিনশিট বজায় রেখে বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

লিগে এটা সিটির দ্বিতীয় জয়। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠে গার্দিওলার বাহিনী। ছয় পয়েন্ট রয়েছে তাদের ঝুলিতে। আর টানা তিন ম্যাচে হারের ফলে টেবিলের তলানিতে ঠেকেছে আর্সেনাল।

লিগের ইতিহাসে দ্বিতীয় দল হিসেবে প্রথম তিন ম্যাচে হারের পাশাপাশি গোল পার্থক্য -৯ নিয়ে মৌসুম শুরু করেছে গানার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ