Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসি-দোনারুম্মাদের পিএসজির সম্মাননা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

আন্তর্জাতিক শিরোপা জেতায় পাঁচ ফুটবলারকে বিশেষ সম্মাননা দিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এই পাঁচ ফুটবলারের মধ্যে আছেন আর্জেন্টিনার লিওনেল মেসি, আনহেল দি মারিয়া ও লিয়ান্দ্রো প্যারেদেস। বাকি দু’জন ইতালির জিয়ানলুইজি দোনারুম্মা ও মার্কো ভেরাত্তি।
কোপার ফাইনালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে ২৮ বছর পর আন্তর্জাতিক শিরোপাখরা ঘোচাতে বড় অবদান ছিল মেসির। টুর্নামেন্টজুড়েই আর্জেন্টাইন অধিনায়ক ছিলেন দুর্দান্ত। কোপার সর্বোচ্চ গোলদাতা হওয়ার পাশাপাশি টুর্নামেন্ট-সেরাও হয়েছিলেন মেসি। তবে শিরোপার লড়াইয়ে মেসি অবশ্য জ্বলে উঠতে পারেননি। সেই অভাব ফাইনালে বুঝতে দেননি দি মারিয়া। আর টুর্নামেন্টজুড়ে রক্ষণভাগে দুর্দান্ত খেলেছেন প্যারেদেস। জাতীয় দলের হয়ে শিরোপাজয়ে বড় অবদান রাখায় পিএসজি এই তিন ফুটবলারকে দিয়েছেন বিশেষ সম্মাননা।
বাকি দু’জনের একজন জিয়ানলুইজি দোনারুম্মা তো ছিলেন ইতালির ইউরো জয়ের নায়ক। কোপায় মেসির মতো দোনারুম্মাও ইউরোর সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন। ইতালিকে ইউরো জেতাতে অবদান রেখেছিলেন সেন্ট্রাল মিডফিল্ডার মার্কো ভেরাত্তিও। দোনারুম্মার সঙ্গে তাই তিনিও পেয়েছেন বিশেষ সম্মাননা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ