Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা হয়েই কিরগিজস্তান যাবেন তপুরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ৮:৪৬ পিএম

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে তিনটি প্রীতি ম্যাচ রয়েছে। এই ম্যাচ তিনটি জামাল ভূঁইয়ারা কিরগিজস্তানে গিয়ে খেলবেন। সেখানে ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশের তিন প্রতিপক্ষ হলো- কিরগিজস্তান ও ফিলিস্তিন জাতীয় দল এবং কিরগিজস্তান অলিম্পিক দল। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে ৫, ৭ ও ৯ সেপ্টেম্বর। যে লক্ষ্যে আগামী ২৮ আগস্ট ঢাকা ছাড়বে জাতীয় দল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পরিকল্পনা ছিল এএফসি কাপের খেলা শেষে বসুন্ধরা কিংসের জাতীয় ফুটবলারদের তারা মালে থেকে কিরগিজস্তানের রাজধানী বিশকেক নেবে। কিন্তু বাফুফের সেই পরিকল্পনা বদলেছে। মালে নয়, ঢাকা থেকেই জাতীয় দলের সঙ্গে কিরগিজস্তান যাবেন বসুন্ধরার ফুটবলাররা। মালদ্বীপের রাজধানী মালে থেকে তপু বর্মণরা ঢাকায় এসে জামাল ভূঁইয়াদের সঙ্গে বিশকেকের উদ্দেশ্যে রওনা হবেন।

ভিসা ও ফ্লাইট জটিলতার জন্যই বাফুফে কিংসের ফুটবলারদের ঢাকায় এনে বিশকেক নিচ্ছে। মালে থেকে তপু-তারিক-সুফিলরা ঢাকায় আসবেন কাতারের দোহা হয়ে। প্রায় ১৭ ঘন্টা ভ্রমণক্লান্তির এক দিন পরেই আবার জাতীয় দলের সঙ্গে বিশকেকের বিমানে চড়তে হবে তাদের। মঙ্গলবার ঘোষিত জাতীয় দলের ২৩ জনের স্কোয়াডে বসুন্ধরা কিংসের ৯ ফুটবলার রয়েছেন। এই দলে ২ জন প্রবাসী ফুটবলারও জায়গা পেয়েছেন। তারা কানাডা ও ফ্রান্স থেকে বিশকেক পৌঁছাবেন ২৮ আগস্ট। আর জাতীয় দলের ব্রিটিশ গোলরক্ষক কোচ লেস ক্লিভলিও সরাসরি বিশেককে যাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ