Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

এবার পরিচালনায় আসছেন অমিত হাসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২১, ১১:০১ এএম

নব্বই দশকের বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক অমিত হাসান এবার নাটক নির্মাণে ব্যস্ত হচ্ছেন। এবার তিনি পরিচালনায় আসছেন। তবে কোনো ছবি নয়, ‘পরাণ পাখি রে’ শিরোনামে একটি নাটক পরিচালনা করবেন তিনি। নাটকটিতে প্রধান চরিত্রে অভিনয় করবেন অমিত হাসান নিজেই।

নাট্য পরিচালনা নিয়ে অমিত হাসান বলেন, ‘সিনেমাই আমার মূল টার্গেট। তবে পরীক্ষামূলকভাবে নাটক নির্দেশনা শুরু করতে যাচ্ছি। এখন প্রি-প্রোডাকশনের কাজ চলছে। আমি নিজে এই নাটকের নায়কের ভূমিকায় অভিনয় করবো। আর বাকি শিল্পী কারা হবেন সেটা এই মাসের মধ্যেই চূড়ান্ত করে ফেলবো। এরপর আগামী মাসে প্রথম সপ্তাহে শুটিং শুরু হবে।’

তিনি আরো বলেন, ‘‘পরাণ পাখি রে’ নাটকটির জন্য একটা গানও লিখেছি আমি। এর রেকর্ডিং শেষ। আশা করছি দর্শক ও শ্রোতা গানটি উপভোগ করবেন।’

এদিকে অমিত হাসানের হাতে আছে ‘যন্ত্রণা’, ‘সীমানা’, ‘ইয়েস ম্যাডাম’, ‘মাসুদ রানা’ সিনেমাগুলো। শিগগিরই তিনি ছবিগুলোর শুটিং শুরু করবেন। এছাড়া মুক্তির অপেক্ষায় আছে তার ‘বিক্ষোভ’ ও ‘বিদ্রোহী’ নামের সিনেমা দুটি।

১৯৮৬ সালে এফডিসির ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগীতার মাধ্যমে তার চলচ্চিত্রে আগমন। ১৯৯০ সালে ছটকু আহমেদের ‘চেতনা’ তার মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি। এখন পর্যন্ত শতাধিক ছবিতে অভিনয় করেছেন। সম্প্রতি চলচ্চিত্রে খল নায়কের ভূমিকাতেও সাফল্য পেয়েছেন তিনি। তার অভিনয়ের মুন্সিয়ানা দেখেছ কলকাতার দর্শকও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ